ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমাবেশস্থলেই বিএনপি নেতাকর্মীদের জুমার নামাজ আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
সমাবেশস্থলেই বিএনপি নেতাকর্মীদের জুমার নামাজ আদায়

বরিশাল: বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানের উত্তর-পশ্চিম প্রান্তে বিএনপির বিভাগীয় গণসমাবেশস্থলে জুমার নামায় আদায় করেছেন নেতাকর্মীরা। এ সময় দলের চেয়ারপাসন খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া-মোনাজাত করেন তারা।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু উদ্যানে অস্থায়ী মঞ্চের পাশে ‍জুমার নামাজ আয়োজন করেন বিএনপি নেতাকর্মীরা। সেখানকার সামিয়ানার নিচে প্লাস্টিকের চট ও জায়নামাজ বিছিয়ে যথানিয়মে বয়ান ও খুতবা পাঠ করেন ইমাম। অনেকে আশপাশের মসজিদে গিয়েও নামাজ আদায় করেন।

সমাবেশ উদ্যানে অনুষ্ঠিত জুমার নামাজে বরিশালের বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কারী ও বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হাসান, জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মুজিবর রহমান নান্টুসহ কেন্দ্রীয়-স্থানীয় নেতৃবৃন্দসহ কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।

নামাজ আদায় শেষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করা হয়। একই সময় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয় করা হয়। এছাড়া আন্দোলন সংগ্রামে নিহত নেতাকর্মী, প্রয়াত নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনাসহ অসুস্থ নেতাকর্মীদের জন্য দোয়া করা হয়।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীসহ সারা দেশে চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অসহনীয় মূল্য বৃদ্ধি, দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, গুম, হত্যা মামলা হামলার প্রতিবাদে শনিবার (৫ নভেম্বর) বরিশাল বিভাগীয় গণ সমাবেশের আয়োজন করেছে বিএনপি।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।