ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে বন্য হাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যু, আহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
বান্দরবানে বন্য হাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যু, আহত ২

বান্দরবান: বান্দরবানের লামায় বন্য হাতির আক্রমণে খোদেজা বিবি (৬৫) নামে এক বৃদ্ধা মারা গেছেন। আহত হয়েছেন বয়াতী (৬৫) ও আমির আলী (৭৩) নামে দুই বৃদ্ধও।

শুক্রবার (০৪ নভেম্বর) সকালে লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের সোহরাব পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত খোদেজা বিবি ওই পাড়ার মৃত ফজর আলীর স্ত্রী।

লামা উপজেলার বিভাগীয় বন কর্মকর্তা মো. আরিফুল হক বেলাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, গহীন পাহাড় থেকে শুক্রবার সকাল ৮টার দিকে দলছুট একটি হাতি সোহরাব পাড়ায় তাণ্ডব শুরু করে। সেই তাণ্ডব থেকে রক্ষা পেতে নিরাপদ স্থানে সরে যাওয়ার সময় হাতির কবলে পড়লে ঘটনাস্থলেই খোদেজা বিবি মারা যান, আহত হন আরও দুইজন।

আজিজনগর ইউনিয়ন পরিষদের সদস্য মো. সেলিম মিয়া জানান, বর্তমানে হাতিটি পাশের পাহাড়ে অবস্থান করছে। ফলে ফের আক্রমণ করতে পারে বলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

আজিজনগর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এনামুল হক ভূঁইয়া জানান, নিহতের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, পার্বত্য জেলা বান্দরবানের সদর উপজেলা, লামা ও নাইক্ষ্যংছড়িতে হাতির আবাসস্থলে জনবসতি গড়ে উঠেছে। সে কারণে এবং পাহাড়ে খাদ্য কমে যাওয়ায় হাতির দল মাঝেমাঝেই লোকালয়ে এসে হামলা চালায়, আর এতে প্রায় সময়ই হতাহতের ঘটনা ঘটছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।