ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিআরইউ রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন যারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
ডিআরইউ রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন যারা ডিআরইউ রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন ১১ প্রতিবেদক | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রতিযোগিতামূলক আয়োজন ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন বিভিন্ন সংবাদমাধ্যমের ১১ জন প্রতিবেদক।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

জুরি বোর্ডের সদস্যদের কাছ থেকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চার ক্যাটাগরিতে ১০টি পুরস্কারের জন্য ১১ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বর্তমানে দৈনিক পত্রিকার সংখ্যা যেমন বেড়েছে, ইলেক্ট্রনিক মিডিয়ার সংখ্যাও বেড়েছে। আগে নিউজ করতে গেলে নানা ধরনের সেন্সর ছিল। কিন্তু এখন সেটা নেই। গণমাধ্যমে কোনোরকম নিয়ন্ত্রণ নেই। তারা বর্তমানে সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে।

তিনি বলেন, সকল স্থানেই সাংবাদিকদের বিচরণ, যখন যেটা হচ্ছে সেই খবরটা সঙ্গে সঙ্গে তাদের মাধ্যমে চলে আসছে। এটা চ্যালেঞ্জিং জগৎ, সে জগতে আপনারা সুনাম অর্জন করছেন। আজকে যারা সেরা হয়েছেন, তাদের সম্মানিত করা হচ্ছে। যারা পুরস্কৃত হয়েছেন সকলকে ধন্যবাদ।



স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমি মনে করি আপনাদের আরও অবদান রাখতে হবে। প্রতিনিয়ত ঘটনা নিয়ে যেভাবে লেখেন, পজেটিভ নিউজগুলোও সমানভাবে লিখবেন। ভালোকে আপনারা প্রতিষ্ঠিত করছেন। তাই ভালো কাজকে যদি আপনারা প্রকাশ না করেন তাহলে অন্যরা উৎসাহিত হবে না। দেশকে এগিয়ে নিতে আপনারা কাজ করবেন।

এরপর মন্ত্রীসহ অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন রাজীব নূর (সমকাল)। ‘ইতিহাসের ছেঁড়া পাতা’ ধারাবাহিক প্রতিবেদনের জন্য তিনি এ পুরস্কার পেয়েছেন।

প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন সমকালের আবু যর আনছার উদ্দীন আহাম্মদ। দ্বিতীয় হয়েছেন দৈনিক শেয়ার বিজের মো. ইসমাইল আলী। যুগ্মভাবে এ ক্যাটাগরিতে তৃতীয় পুরস্কার পেয়েছেন ডেইলি স্টারের মোহাম্মদ জামিল খান এবং সমকালের ওবায়দুল্লাহ রনি।

অনলাইন ক্যাটারিতে প্রথম পুরস্কার পেয়েছেন নিউজ বাংলার শাহ্ আলম খান, দ্বিতীয় পুরস্কার চ্যানেল আই’র আবু মো. ফায়েজুল আরেফিন তানজীব, তৃতীয় পুরস্কার পেয়েছেন ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আবু সালেহ সায়াদাত।

অন্যদিকে ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন চ্যানেল২৪ টিভির মুকিমুল আহসান হিমেল, একাত্তর টিভির মো. আদনান খান (নয়ন আদিত্য) দ্বিতীয় পুরস্কার এবং মাছরাঙা টিভির মো. নূর হোসেন বিশ্বাস (নূর সিদ্দিকী) তৃতীয় পুরস্কার পেয়েছেন।

ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২ প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দৈনিক বাংলার প্রকাশক চৌধুরী নাফিজ সরাফাত, ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।