ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গভীররাতে বিদ্যালয়ে ঢুকে প্রশ্নপত্র চুরি করতে গিয়ে ছাত্রী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
গভীররাতে বিদ্যালয়ে ঢুকে প্রশ্নপত্র চুরি করতে গিয়ে ছাত্রী আটক

টাঙ্গাইল: গভীররাতে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ঢুকে প্রশ্ন চুরি করতে গিয়ে ধরা পড়েছে দশম শ্রেণির এক ছাত্রী।

শনিবার (২৯ অক্টোবর) দিনগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

 

আটক ছাত্রী ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির শিক্ষার্থী।

জানা গেছে, এক বান্ধবী ও দুই বন্ধুর সহায়তায় এসএসসির টেস্ট পরীক্ষার প্রশ্নপত্র চুরি করার জন্য শনিবার দিনগত রাত ১টার দিকে দেয়াল টপকে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভেতরে ঢোকে ওই ছাত্র। তার পরনে ছিল ছেলেদের পোশাক। পরে নকল চাবি দিয়ে তালা খুলে প্রধান শিক্ষকের কক্ষে ঢুকে কয়েকটি আলমারির তালা ভাঙতে থাকে সে। এসময় পাশের কক্ষে থাকা নাইট গার্ড ফজলু তালা ভাঙার শব্দ শুনে ভেতরে গিয়ে মেয়েটির হাতে ছুরি দেখতে পান। এসময় মেয়েটি ওই নাইট গার্ডকে ফাঁসানোর ভয় দেখায়। একপর্যায়ে মেয়েটিকে ছেড়ে দেওয়ার আশ্বাস দিয়ে নাইট গার্ড তাকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মাহমুদের বাসায় নিয়ে যান। পরে সেখানে ওই ছাত্রী ঘটনার বিস্তারিত বলে। এরপর পরে রাতেই ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন, সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহীম, শিক্ষক গিয়াস উদ্দিন, মহিউদ্দিন ওরফে মনির ও মেয়েটির মাকে ডেকে এনে মানবিক বিবেচনায় মেয়েটিকে তার মায়ের সঙ্গে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।  

প্রশ্নপত্র চুরির চেষ্টায় জড়িত চার শিক্ষার্থীই স্থানীয় অলি রিড অ্যান্ড লার্ন একাডেমিতে কোচিং করে। মেয়েটির সহযোগী বান্ধবী ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লাল মাহমুদ বলেন, মেয়েটি আমাদের জানিয়েছে, এসএসসির টেস্ট পরীক্ষার প্রশ্নপত্র চুরি করে বন্ধুদের কাছে বিক্রি করতে এমন কাজ করেছে সে।  

তিনি আরও বলেন, এ কাজে জড়িত থাকার দায়ে আমাদের বিদ্যালয়ের ছাত্রীকে বিদ্যালয় থেকে ট্রান্সফার সার্টিফেট (টিসি) দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহীউদ্দিন বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, বিদ্যালয়ে প্রবেশ করে প্রশ্নপত্র চুরির ঘটনা জানি না। জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোছা. ইশরাত জাহান বলেন, ঘটনাটি শুনেছি। তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।