ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্বনাথ পৌর নির্বাচন: ইভিএম-এ কারচুপির আশঙ্কা বিদ্রোহী মেয়র প্রার্থীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
বিশ্বনাথ পৌর নির্বাচন: ইভিএম-এ কারচুপির আশঙ্কা বিদ্রোহী মেয়র প্রার্থীর

সিলেট: সিলেটের বিশ্বনাথ পৌরসভায় প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২ নভেম্বর। কিন্তু ভোটের ২ দিন আগেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে  (ইভিএম) কারচুপির  আশঙ্কার কথা জানালেন আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মুহিবুর রহমান।

পৌরসভায় মেয়র পদে সাতজন প্রার্থী মাঠে থাকলেও নৌকার সঙ্গে মূল লড়াইয়ে রয়েছেন সাবেক দুই বারের উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমানও। তিনি জগ প্রতীকে স্বতন্ত্রভাবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রোববার (৩০ অক্টোবর) বিকেলে বিশ্বনাথ পৌরশহরে নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে মুহিবুর রহমান জানান, জগ প্রতীকে গণজোয়ার দেখে ইভিএম কারচুপির মাধ্যমে ভোট ছিনিয়ে নেওয়ার আশঙ্কা রয়েছে তার।

তার অভিযোগ, প্রতিদ্বন্দ্বি প্রার্থীর লোকজন বলাবলি করছেন যে ইভিএম ইঞ্জিনিয়ারিং করে বিজয় ছিনিয়ে নেবেন। এরইমধ্যে ভোটকেন্দ্র স্থাপনেও বৈষম্য করেছে উপজেলা নির্বাচন অফিস। পৌরসভার ৯টি ওয়ার্ডে ২০টি কেন্দ্র দেওয়া হয়েছে। যেসব ওয়ার্ডে ভোট বেশি, সেখানে কেন্দ্র কম এবং যেখানে ভোটার কম সেসব এলাকায় কেন্দ্র বেশি দেওয়া হয়েছে। ফলে বিজয় ছিনিয়ে নেওয়ার আশঙ্কায় রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান মুহিবুর।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনে কালোটাকা ছড়ানোর অভিযোগ তুলে স্বতন্ত্র এ মেয়র প্রার্থী বলেন, যুক্তরাজ্য থেকে লোকজন এসে অবৈধভাবে প্রভাব বিস্তার করছেন। মেয়র প্রার্থীর পাশাপাশি অনেক কাউন্সিলর প্রার্থীরাও ভোটের মাঠে কালো টাকা বিলিয়ে দিতে শুরু করেছেন। এগুলো বন্ধ করতে প্রশাসনের জোরালো ভূমিকা চান তিনি।

মতবিনিময় সভায় এসময় উপস্থিত ছিলেন ‘জগ’ মার্কার সমর্থক বীর মুক্তিযোদ্ধা ইন্তাজ আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ফারুক আহমদ, যুক্তরাজ্য প্রাবাসী সফজ্জুল আহমদ, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আব্দুস শহিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৪০ঘন্টা, অক্টোবর ৩১, ২০২২
এনইউ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।