ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় আতঙ্কে ভোলার উপকূলের মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ঘূর্ণিঝড় আতঙ্কে ভোলার উপকূলের মানুষ

ভোলা: ভোলায় শুরু হয়েছে ঘূর্ণিঝড়ের প্রভাব। এতে নদী ও সাগর মেহনা উত্তাল রয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলায় ৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া ভোলার উপর দিয়ে ঘণ্টায় ১৫ থেকে ২০ নটিক্যাল মাইল বেগে ঝড়ো বাতাস বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে সকাল থেকে উপকূলের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। অনেকেই গিয়ে উঠেছেন আশ্রয়ককেন্দ্রে। ঝড়ের গতিবেগ প্রতিনিয়ত বৃদ্ধি পাওয়ার খবরে আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলের মানুষ। বন্ধ রয়েছে অভ্যন্তরীন ও দূর পাল্লার রুটের লঞ্চ চলাচল।

তুলাতলীর বাসিন্দা লোকমান ও নুরন্নবী বলেন, আমরা অনেক আতঙ্কিত। সময় পার হওয়ার সঙ্গে সঙ্গে ঝড়ের গতিবেগও বাড়ছে।

ভোলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচী (সিপিপি) উপ-পরিচালক আব্দুর রশিদ বলেন, মানুষকে সতর্ক করতে আমরা সকাল থেকেই প্রচারণা চালাচ্ছি। অনেকে আশ্রয় কেন্দ্রে চলে গেছেন আবার অনেকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

ভোলা আবহাওয়া অধিদপ্তরের অবজারভার মো. মাজবুবুর রহমান বলেন, ভোলায় তিন নম্বর (৩ নং) সতর্কতা সংকেত এবং সমুদ্র বন্দরে সাত নম্বর (৭ নং) সংকেত চলছে। ঝড়ের প্রভাবে উপকূলে ঝড়ো বাতাস বইছে। সকাল থেকে দুপুর পর্যন্ত ৭০ মিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।