ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

এবার পুলিশ হাসপাতালে পরানো হবে হার্টের রিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এবার পুলিশ হাসপাতালে পরানো হবে হার্টের রিং

ঢাকা: পুলিশ হাসপাতালে কিডনি ডায়ালাইসিস করতে পারছেন বাহিনীর সদস্যরা। এর পাশাপাশি হৃদরোগ জনিত রোগীর হার্টের রিং পরানো হবে।

শনিবার (২২ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যের পরিবার ও আহত বা অসুস্থ ১৮৩ জন সদস্যদের চিকিৎসার আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, টাকা দিয়ে কখনো বাবা-মার অভাব পূরণ করা সম্ভব নয়, কিন্তু আমাদের জীবনটাই এমন। একদিন আমাদের সবার চলে যেতে হবে। কেউ আগে আর কেউ দুদিন পরে। ডিএমপির ফোর্স থেকে সংগ্রহ ও কমিশনার ফান্ড থেকে গঠিত ডিএমপির কল্যাণ ফান্ড থেকে এক লাখের বেশি দেওয়া সম্ভব নয়। অথচ ক্যানসার বা কিডনি ডায়ালাইসিসের মতো জটিল রোগে আরও বেশি খরচ হয়। এসব রোগ পুরো পরিবারকে পথে বসিয়ে দেয়।

তিনি বলেন, ইতোমধ্যে পুলিশ হাসপাতলে কিডনি ডায়ালাইসিসের ব্যবস্থা করা হয়েছে। আর হার্টের রিং পরানোর জন্য চিকিৎসকদের উন্নত প্রশিক্ষণ চলছে। ক্যানসার চিকিৎসার জন্য বাজেট হয়ে গেছে, খুব শিগগিরই এসব চিকিৎসা সেবা পুলিশ হাসপাতালে শুরু হবে।

তিনি আরও বলেন, আমরা আনন্দ বা অর্জন সবার সঙ্গে ভাগ করে নিতে পারলেও স্বাস্থ্য খারাপ হলে তা কারো সঙ্গে ভাগ করা যায় না, এজন্য সবার সুস্বাস্থ্যের প্রতি নজর দিতে হবে।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর ডিএমপি হেডকোয়ার্টার্সে ডিএমপি কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৬৮তম সভায় ১৮৩ জন পুলিশ সদস্যদের অনুকূলে ৬৬ লাখ ৬৫ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।

আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, সহ যুগ্ম-পুলিশ কমিশনাররা, উপ-পুলিশ কমিশনাররাসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।