ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামগতির মেঘনায় ইলিশ ধরার সময় ৮ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
রামগতির মেঘনায় ইলিশ ধরার সময় ৮ জেলে আটক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় আট জেলেকে আটক করেছে নৌ-পুলিশ।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রাখাইন বাবু বাদী হয়ে মৎস্য আইনে আটকদের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করেছেন।

এদিন বিকেল ৩টার দিকে বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক ফেরদৌস আহম্মদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন, উপজেলার চরগাজী ইউনিয়নের বয়ারচরের টাংকি সমাজের ইব্রাহিম মাঝির ছেলে দিদার হোসেন (২৬), দুলাল মাঝির ছেলে জুয়েল মিয়া (২৬), দিদার হোসেনের ছেলে বাপ্পি মিয়া (২১), আব্দুর রউফের ছেলে মো. আলাউদ্দিন (৩০), এনামুল হকের ছেলে রিদন মিয়া (২৫), শফিক উল্যার ছেলে আনোয়ার হোসেন (২১), আলী হোসেনের ছেলে ইব্রাহিম খলিল (২৮) ও শহিদুল ইসলামের ছেলে মে. মাঈন উদ্দিন (২৬)।

নৌ-পুলিশ জানায়, মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত থেকে বুধবার (১৯ অক্টোবর) সকাল পর্যন্ত নৌ-পুলিশের টিম মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে। এ সময় টাংকি মাছঘাট এলাকার মেঘনা নদীতে পৃথক নৌকা থেকে জেলেদের আটক করা হয়। তারা নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করছিলেন। এ সময় তাদের কাছ থেকে ২০ কেজি ইলিশ, দুইটি ইঞ্জিন চালিত নৌকা ও ৭৫ হাজার বর্গমিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক ফেরদৌস আহম্মদ বাংলানিউজকে বলেন, আটক জেলেদের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে রামগতি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। জব্দকৃত নৌকা ও জাল আমাদের হেফাজতে রয়েছে। এছাড়া জব্দকৃত মাছগুলো স্থানীয় আহম্মদিয়া তালিমুল কোরআন ও হাফেজিয়া মাদ্রাসায় দিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।