ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

১ জুলাই থেকে বাড়ছে ঢাকা ওয়াসার পানির দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, মে ২৯, ২০২৪
১ জুলাই থেকে বাড়ছে ঢাকা ওয়াসার পানির দাম

ঢাকা: আগামী ১ জুলাই থেকে আবারও পানির দাম বাড়াতে যাচ্ছে ঢাকা ওয়াসা। গত ১৪ বছরে ১৪ বার পানির দাম বাড়িয়েছে প্রতিষ্ঠানটি।

 

ওয়াসা সূত্র বলছে, ওয়াসা আইন ১৯৯৬ এর ২২ ধারা অনুযায়ী মুদ্রাস্ফীতি সমন্বয় করার লক্ষ্যে চলতি বছরের আগামী ১ জুলাই থেকে আবাসিক ও বাণিজ্যিক সংযোগের প্রতি ১ হাজার লিটার পানির মূল্য ১০ শতাংশ হারে সমন্বয় করবে তারা।

বুধবার (২৯ মে) গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা ওয়াসা। এতে বলা হয়, ওয়াসা আইন ১৯৯৬ এর ২২ ধারা অনুযায়ী মুদ্রাস্ফীতি সমন্বয় করার লক্ষ্যে চলতি বছরের ১ জুলাই থেকে আবাসিক ও বাণিজ্যিক সংযোগের প্রতি এক হাজার লিটার পানির মূল্য ১০ শতাংশ হারে সমন্বয় করে ১৫ টাকা ১৮ পয়সার স্থলে ১৬ টাকা ৭০ পয়সা নির্ধারণ করা হচ্ছে।  

অন্যদিকে বাণিজ্যিক ক্ষেত্রে  ৪২  টাকা শূন্য পয়সার স্থলে ৪৬ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হলো। এ সিদ্ধান্ত মিটারবিহীন হোল্ডিং, গভীর নলকূপ, নির্মাণাধীন ভবন ও ন্যূনতম বিলসহ সব প্রকার (পানি ও পয়ঃ) অভিকরের ক্ষেত্রেও কার্যকর হবে। ওয়াসা আইন ১৯৯৬ এর ২৩ ধারা অনুযায়ী এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।  

জানা যায়, ঢাকা ওয়াসা সর্বশেষ ২০২১ সালের ১ জুলাই পানি ও পয়ঃসেবা মূল্য ৫ শতাংশ সমন্বয় করেছিল।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এমএমআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ