ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাপ্তাই হ্রদে শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
কাপ্তাই হ্রদে শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ

রাঙামাটি: রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্টপোষকতায় এবং রাঙামাটি পার্বত্য জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে কাপ্তাই হ্রদে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।  

অনুষ্ঠানে গেস্ট অব অর্নার ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন পিএসসি, জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা পুলিশ সুপার (এসপি) মীর আবু তৌহিদ, জেলা পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী এবং জেলা সদর উপজেলার চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান।  

অনুষ্ঠানে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা এবং সংক্ষিপ্ত আলোচনা করা হয়।

এবার নারী এবং পুরুষ বিভাগে পুরুষদের বড় নৌকা (২১ জন) এবং নারীদের বড় নৌকা (১৫ জন), পুরুষদের সাম্পান (২ জন) এবং নারীদের ছোট নৌকা (২ জন) তথা চারটি ভাগে বিভক্ত হয়ে প্রতিযোগিতারা অংশ নেন।

নারীদের বড় নৌকা প্রতিযোগিতায় চিকন ত্রিপুরা ও তার দল প্রথম, সুমিতা ত্রিপুরা ও তার দল দ্বিতীয় এবং রচনা ত্রিপুরা এবং তার দল তৃতীয় স্থান অধিকার করে।  

পুরুষদের বড় নৌকা প্রতিযোগিতায় প্রশান্তি ত্রিপুরা ও তার দল প্রথম, রোমেল কান্তি চাকমা এবং তার দল দ্বিতীয় এবং শঙ্খর ত্রিপুরা এবং তার দল তৃতীয় স্থান অধিকার করে।  

বড় নৌকার প্রতিযোগিতায় নারী-পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকারী ৫০ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারকারী ৩৫হা জার টাকা এবং তৃতীয় স্থান অধিকারকারী দলকে ২৫ হাজার দেওয়া হয়।  

নারীদের ছোট নৌকাবাইচে প্রথম হয়েছেন পূর্ণা রাণী ত্রিপুরা ও তার দল প্রথম, সুমিতা চাকমা ও তার দল দ্বিতীয় এবং শান্তি দেবী ত্রিপুরা ও তার দল তৃতীয় স্থান অধিকার করেছেন।  

পুরুষের সাম্পান বিভাগে জামাল উদ্দিন ও তার দল প্রথম, জলকান্তি ত্রিপুরা ও তাল দল দ্বিতীয় এবং মো. জিহাদ এবং তার দল তৃতীয় স্থান অধিকার করে।  

ছোট নৌকাবাইচে নারী-পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকারী দলকে ১০ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারী দলকে ০৮ হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকারী দলকে ৫ হাজার টাকা দেওয়া হয়।  

এসব পুরস্কার জয়ীদের হাতে তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।