ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উষ্ণ সংবর্ধনায় সিক্ত ৬ পাহাড় কন্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
উষ্ণ সংবর্ধনায় সিক্ত ৬ পাহাড় কন্যা

খাগড়াছড়ি: উষ্ণ সংবর্ধনায় সিক্ত হলেন দক্ষিন এশিয়া নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ (সাফ) জয়ী পাহাড়ের ছয় ফুটবলার। সোমবার(১৭ অক্টোবর) সকালে তাদের সংবর্ধনা দিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

পরিষদ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সরের চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

সংবর্ধনা পাওয়া ফুটবলাররা হলেন-খাগড়াছড়ির আনাই মগিনি, আনুচিং মগিনি ও মনিকা চাকমা, রাঙামাটির রুপনা চাকমা, ঋতু পর্না চাকমা এবং সহকারি কোচ তৃষ্ণা চাকমা।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম, মং সার্কেল চিফ সাচিংপ্রু চৌধুরী, পুলিশ সুপার মো. নাইমুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক কে এম ইয়াসির আরাফাত প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অদম্য ইচ্ছা থাকলে কোনো বাধা কাউকে দমিয়ে রাখতে পারেনা। তার উদাহরণ পাহাড়ের ছয় ফুটবল কন্যা। নানান বাধা বিপত্তি পেরিয়ে তারা নিজেরা যেমন স্বপ্নপূরণ করেছে তেমনি তাদের জয় গোটা বাংলাদেশ গর্বিত হয়েছে।  

জেলা পরিষদের পক্ষ থেকে তাদের প্রত্যেক ফুটবলারকে দুই লাখ এক হাজার টাকা ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও খাগড়াছড়ি বিজিবি সেক্টরের পক্ষ থেকে ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করা হয়।

গত ১৯ সেপ্টেম্বর সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের কাঠমান্ডুতে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে  চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ১৯৩০ঘন্টা,অক্টোবর ১৬,, ২০২২
এডি/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।