ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আটকে পড়া বাহরাইন প্রবাসীদের ভিসা সমস্যা সমাধানের আহ্বান ড. মোমেনের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
আটকে পড়া বাহরাইন প্রবাসীদের ভিসা সমস্যা সমাধানের আহ্বান ড. মোমেনের

ঢাকা: কাজাখস্তানে ষষ্ঠ সিকা শীর্ষ সম্মেলনের সাইড লাইন বৈঠকে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল লতিফ বিন রাশিদ আল-যায়ানির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।  

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) এ বৈঠকে তারা দুই দেশের সম্পর্ক জোরদারের ব্যাপারে আলোচনা করেন।

বৈঠকে ড. মোমেন কোভিড-১৯ অতিমারির আগে ছুটিতে এসে আটকে পড়া বাহরাইন প্রবাসী বাংলাদেশীদের ফেরত নেওয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জানান। ফেরত যেতে আগ্রহী অবশিষ্ট প্রবাসীরাও যাতে একই ভাবে ফিরে যেতে পারে সে বিষয়ে সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধও জানান তিনি। এছাড়াও আটকে পড়া প্রবাসী পরিবাবরের সদস্যদের ফিরে যাবার ব্যাপারেও তিনি বাহরাইনের মন্ত্রীর সহযোগিতা কামনা করেন। বাংলাদেশীদের জন্য ভিসা সহজীকরণের জন্যও তিনি অনুরোধ জানান।

বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন এবং কোভিড-১৯ এর কারণে ভিসা সংক্রান্ত যে বিধি নিষেধ আরোপিত হয়েছে তা পরিবর্তনের বিষয়ে আলোচনা চলছে মর্মে অবহিত করেন।

বৈঠকের শেষে ড. মোমেনকে বাহরাইনে অনুষ্ঠিতব্য আসন্ন ১৮তম মানামা সংলাপে যোগদানের আমন্ত্রণ জানানোয় তিনি বাহরাইনের মন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বৈঠকে অংশ নেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।