ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় ২২ মামলার দুই আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
কুষ্টিয়ায় ২২ মামলার দুই আসামি গ্রেফতার

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা হত্যা মামলার আসামি আসকর আলীকে (৫১) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব ২)। আসকর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি।

রোববার (৯ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় র‌্যাব কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান।

তিনি জানান, শনিবার দিনগত রাতে ময়মনসিংহ জেলার ভালুকা এলাকায় অভিযান চালিয়ে আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি দৌলতপুর উপজেলার আড়িয়া মন্ডলপাড়ার মৃত পলান মিস্ত্রির ছেলে আশকর আলীকে গ্রেফতার করা হয়।

মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২১ সালের ১৪ ডিসেম্বর বিজ্ঞ বিচারক আসামিদের অনুপস্থিতিতে প্রত্যেককে আমৃত্যু কারাদণ্ড এবং ৫০,০০০ টাকা জরিমানা করে রায় দেন। এ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আসকর আলীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

অপর দিকে ভারত ও বাংলাদেশ সীমান্তের শীর্ষ মাদক ব্যবসায়ী ও ২২ মামলার পলাতক আসামি হাবুকে (৪৫) দৌলতপুর সীমান্ত এলাকা গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান।

গ্রেফতার হাবু দৌলতপুর সীমান্ত সংলগ্ন পাকুড়িয়া ভাঙ্গাপাড়া গ্রামের হানিফ মন্ডলের ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, হাবু তিনটি মামলার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। এছাড়াও তার বিরুদ্ধে ২২টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

হাবু ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার মহেষপুরের নিশ্চিন্তুপুর গ্রামে বিয়ে করে সেখানেও বসবাস করতো এবং সেখান থেকে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। কয়েকদিন আগে ‍তিনি বাংলাদেশে আসেন। পরে পুলিশ শনিবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।