ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিস্তা মহাপরিকল্পনা পরিদর্শন করলেন চীনা রাষ্ট্রদূত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
তিস্তা মহাপরিকল্পনা পরিদর্শন করলেন চীনা রাষ্ট্রদূত

নীলফামারী: তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের সিদ্ধান্ত নদী অববাহিকার লোকদের ভাবনাকে গুরুত্ব ও শিগগিরই জানানো হবে বলে জানিয়েছেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং।  

রোববার (৯ অক্টোবর) সকালে তিস্তা নদীর ব্যারেজ এলাকা পরিদর্শন করেন তিনি।

 

লি জিমিং বলেন, বাংলাদেশ সরকার চীন সরকারকে অনুরোধ করে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের জন্য। বর্তমানে প্রকল্পটির সব তথ্যাদি চীন সরকারের সংশ্লিষ্ট দপ্তরে নিরীক্ষার কাজ চলছে। আমরা এটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছি।
তিনি আরও বলেন, প্রকল্পটি স্থানীয়দের জন্য অনেক উপকারি। প্রকল্পটি বাস্তবায়ন হলে স্থানীয়দের উন্নয়ন হবে। অবকাঠামোসহ বিভিন্ন উন্নয়ন হবে। জনগণের কল্যাণে সে কাজ বাস্তবায়ন করা হবে।
এ সময় লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রংপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আমিরুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার, পাউবো ডালিয়া বিভাগের নির্বাহী প্রকৌশলী আশফাউদৌলা প্রিন্স, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলায়েত হোসেনসহ চীনা দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রদূত লি জিমিং বলেন, তিস্তা আন্তর্জাতিক নদী, সে কারণে লাভ-ক্ষতি কী রকম হচ্ছে সেটিও বিবেচনায় নেওয়া হচ্ছে। প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে এগুলো মূল্যায়ন করা হবে। যদিও এ প্রকল্প বাস্তবায়ন চ্যালেঞ্জের, এরপরও এটি করবো।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২২
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।