ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করায় প্রবাসী ছেলেকে ‘ত্যাজ্যপুত্র’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করায় প্রবাসী ছেলেকে ‘ত্যাজ্যপুত্র’

শরীয়তপুর: মহানবী হযরত মুহাম্মদকে (সা.) কটূক্তি করায় শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের সিংগারিয়া গ্রামের রাজীব মুন্সী (৩০) নামে জার্মান প্রবাসী এক ছেলেকে ত্যাজ্যপুত্র করেছেন সেলিম মুন্সী নামে এক ব্যক্তি।  

শুক্রবার (৭ অক্টোবর) সকালে সেলিম মুন্সীর বড় ছেলে ফিরোজ মুন্সী এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এদিকে বৃহস্পতিবার রাতেই ধর্মীয় সম্প্রীতিতে আঘাত ও ধর্মীয় উস্কানি দেওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে পালং থানায় রাজিব মুন্সির (৩০) নামে মামলা দায়ের করেন।

পুলিশ ও রাজিবের পারিবারিক সূত্রে জানা গেছে, রাজিব মুন্সী শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সিংগারিয়া গ্রামের সেলিম মুন্সির দুই ছেলে ও তিন মেয়ের মধ্যে ছোট। সে সরকারি তিতুমীর কলেজের ছাত্র ছিলেন। তিনি কয়েক বছর ধরে ইসলামবিরোধী মনোভাব নিয়ে ও বেপরোয়া ভাবে চলছিল। পরিবার থেকে বিভিন্নভাবে বোঝানোর চেষ্টা করেও লাভ হয়নি। এ বছর তিনি জার্মানিতে যান। এরপর পরিবারের সঙ্গে সম্পূর্ণ যোগাযোগ বন্ধ করে দেন। জার্মানিতে বসে গত বুধবার নিজের ফেসবুক পেজ থেকে আল্লাহ এবং তার রাসুল হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করে কুরুচিপূর্ণ মন্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়ে। মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। তারই ধারাবাহিকতায় সেলিম মুন্সী তার ছোট ছেলে রাজিব মুন্সীকে গতকাল বৃহস্পতিবার সকালে লিখিতভাবে হলফ নামায় ত্যাজ্যপুত্রের বিষয়টি জানিয়েছেন। সঙ্গে সেলিম মুন্সির সব স্থাবর অস্থাবর সম্পত্তি থেকে তাকে বঞ্চিত করেছেন। এবং রাজীব বাবার পরিচয় দিয়ে কোনো কাজ কিংবা অপকর্ম করলে তার দায়ভারও সেলিম মুন্সী এবং তার পরিবার নেবে না। পরে রাজিবের বাবা বিষয়টি পুলিশকে জানায়। তখন ঘটনাটির খোঁজ নিয়ে বৃহস্পতিবার রাতেই ধর্মীয় সম্প্রীতিতে আঘাত ও ধর্মীয় উস্কানি দেওয়ার অভিযোগে রাজিব মুন্সিকে আসামি করে পালং মডেল থানার উপ-পরিদর্শক মাহমুদ রনি বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

এদিকে মহানবীকে (সা.) রাজীবের কটূক্তিমূলক ৪ মিনিট ৩৮ সেকেন্ডের ভিডিও ফেসবুকে ভাইরাল হলে সারাদেশে সমালোচনার ঝড় ওঠে এবং রাজীবকে অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি করা হয়।

এ ব্যাপারে রাজিবের বাবা সেলিম মুন্সী বলেন, পরশুদিন আল্লাহ এবং তার রাসুলকে (সা.)  নিয়ে ভিডিও করে রাজিব যে সমস্ত বাজে ভাষা বলেছে। আমি অনেক ব্যথিত, লজ্জিত আমার হৃদয় কেঁদেছে। এখন সে আমার সন্তান নয়। তাকে আমি ত্যাজ্য করেছি। আল্লাহ আপনি ওকে হেদায়েত দেন না হয় ধ্বংস করে দিন।

পালং মডেল থানার ওসি আক্তার হোসেন বলেন, রাজিব মুন্সি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আল্লাহ ও তার রাসূল (সা.) সম্পর্কে কুরুচিপূর্ণ একটি ভিডিও ছেড়ে দেওয়ায় ওই যুবকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এখন সে দেশের বাইরে থাকায় কিভাবে তাকে আইনের আওতায় আনা যায় সে বিষয়ে নজর দিচ্ছি।

তবে এ নিয়ে রাজীবের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।