ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ার উজির হত্যাকাণ্ডের দুই আসামি গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
আশুলিয়ার উজির হত্যাকাণ্ডের দুই আসামি গ্রেফতার 

ঢাকা: ঢাকার আশুলিয়ার চাঞ্চল্যকর উজির হত্যাকাণ্ডের মূলহোতাসহ ২ আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেফতার আসামিরা হলেন- মো. টুটুল ওরফে সবুজ (৩০) ও মোছা. জেসমিন (২৫)।

তদের দুজনের গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলায়।  

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-৪ এর অপারেশন অফিসার সহকারী সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এবং র‍্যাব-৬ এর যৌথ আভিযানে শুক্রবার দুপুরে ঝিনাইদাহ সদর থানাধীন আরাপপুর এলাকা থেকে আসামি টুটুল ও জেসমিনকে গ্রেফতার করা হয়।  

তারা দুজনই আশুলিয়ার চাঞ্চল্যকর উজির হত্যাকাণ্ডে মামলার এজাহারনামীয় আসামি। র‌্যাব তাদের দুজনকে ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে।

তিনি জানান, গ্রেফতার আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর আশুলিয়া থানাধীন পূর্ব ডেন্ডাবর এলাকার আসলামের বাড়িতে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় অজ্ঞাতনামা একটি মরদেহ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশ। পরে ভুক্তভোগীর পরিবার লাশটি কুষ্টিয়া জেলার মিরপুর থানা এলাকার বাসিন্দা মোহাম্মদ উজিরের (৫৫) বলে শনাক্ত করে।  

তিনি জানান, ঘটনা অনুসন্ধানে জানা যায় ভুক্তভোগী উজির নিজ এলাকায় দীর্ঘদিন ধরে মুদি ও সারের ব্যবসা করে আসছিলেন। একই এলাকার আসামি টুটুল ওরফে সবুজ (৩০) পেশাগত কাজে ঢাকার আশুলিয়া থাকতেন। আসামি টুটুল যখনই গ্রামের বাড়ি যেতেন ভুক্তভোগী উজিরের সঙ্গে সখ্যতাপূর্ণ সম্পর্ক বজায় রাখতেন। ঘটনাচক্রে আসামি টুটুল অপর আসামি জেসমিনের (২৫) সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন। ভুক্তভোগী উজির তাদের এই সম্পর্কের ব্যাপারে বিভিন্ন সময় নেতিবাচক কথা বলে বেড়াতেন৷ সেই সঙ্গে আসামি টুটুলকে বিয়ে করতে নিরুৎসাহিত করতেন। এরপর আসামিদের বিয়ে হয় এবং ভুক্তভোগী উজিরের উপর বিভিন্নভাবে আক্রোশ তৈরি হয় এই দম্পতির।

গত জুলাই মাসে আসামি টুটুল গ্রামের বাড়িতে গেলে ভুক্তভোগী উজির আলীর একটি মোবাইলফোন চালানোর কথা বলে ঢাকায় নিয়ে আসেন। পরে বেশ কয়েকবার ভুক্তভোগী উজির আসামির কাছে তার ফোনটি ফেরত চায়। এক পর্যায়ে আসামি টুটুল ভুক্তভোগীকে মোবাইল ফেরত নেওয়ার জন্য আশুলিয়ায় তার বাসায় বেড়াতে আসতে বলে। ভুক্তভোগী সরল মনে গত ১৬ সেপ্টেম্বর আশুলিয়ায় টুটুল-জেসমিন দম্পতির বাসায় আসে। সে টুটুলের বাসায় গেলে আগে থেকেই মনোমালিন্য এবং মোবাইল ফেরত চাওয়ার জেরে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আসামি টুটুল ও জেসমিন দম্পতি ভুক্তভোগীকে হত্যার পরিকল্পনা করে এবং রাতের আঁধারে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে হত্যা করে। হত্যার পরপরই আসামিরা আত্মগোপনে চলে যায়।  

র‌্যাবের এই কর্মকর্তা জানান, গ্রেফতারের পর তাদের জিজ্ঞাসাবাদে আসামি টুটুল ও জেসমিন ভুক্তভোগীকে হত্যার বিষয়টি স্বীকার করেছে।

গ্রেফতার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এসজেএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।