ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পা হারানো লিমনের বাবার ওপর হামলার মামলায় একজনের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
পা হারানো লিমনের বাবার ওপর হামলার মামলায় একজনের সাজা

ঝালকাঠি: ২০১১ সালে র‌্যাবের গুলিতে পা হারানো লিমন হোসেনের বাবা তোফাজ্জল হোসেন আকনকে (৬০) পিটিয়ে জখম করার অভিযোগ প্রমাণিত হওয়ায় ইব্রাহিম হোসেন (৪৮) নামে এক ব্যক্তিকে দুই বছর সশ্রম কারদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক মো. আবুল কালাম আজাদ এ রায় ঘোষণা করেন।

এছাড়া রায়ে এ মামলায় অপর পাঁচ অভিযুক্তকে খালাস দেওয়া হয়েছে।  আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এপিপি অ্যাডভোকেট এম এ জলিল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৯ সালের ৬ এপ্রিল দুপুরে ইব্রাহিমের নেতৃত্বে ৫-৬ জন লিমনের বাবা মো. তোফাজ্জেল হোসেন আকনের ওপর হামলা চালান। তারা তোফাজ্জেলকে পিটিয়ে জখম করেন। এতে তার একটি হাত ভেঙে যায়।

এ ঘটনায় পরের দিন লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে রাজাপুর থানায় একটি মামলা দায়ের করেন। তার ভিত্তিতে রাজাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাইনউদ্দিন মুন্না ২০১৯ সালের ২৭ মে ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এর পর আদালত আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে সোমবার এ রায় ঘোষণা করেন।

মামলার বাদী লিমন হোসেনের মা হেনোয়ারা বেগম বলেন, নিজেদের বসতবাড়ি থেকে উচ্ছেদ করতেই ২০১১ সাল থেকে ইব্রাহিম আমাদের পেছনে লেগে আছেন। তিনি র‌্যাবের সোর্স হিসেবে কাজ করতেন। ২০১১ সালের ২৩ মার্চ তিনি র‌্যাবকে মিথ্যা তথ্য দিয়ে আমার ছেলে লিমনকে গুলি করান। আল্লাহর কাছে হাজার শুকরিয়া যে এতদিন পর হলেও কিছু একটা বিচার পেলাম।

উল্লেখ্য, র‌্যাবের গুলিতে পা হারানো লিমন হোসেন আইন বিষয়ে পড়াশোনা শেষ করেছেন। বর্তমানে তিনি সাভার গণবিশ্বিবিদ্যালয়ে আইন বিভাগে শিক্ষকতা করছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।