ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সার আত্মসাৎ: সাবেক ডিপো ইনচার্জের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
সার আত্মসাৎ: সাবেক ডিপো ইনচার্জের বিরুদ্ধে মামলা

ঢাকা: ৩৩৫ মেট্টিক টন ইউরিয়া সার আত্মসাতের অভিযোগে পটুয়াখালী বাফার গুদামের সাবেক ডিপো ইনচার্জ মো. হারুন অর রশিদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিপো ইনচার্জের দায়িত্বে থাকাকালে মো. হারুন অর রশিদের বিরুদ্ধে গুদামের ৮২ লাখ ৮৮ হাজার ৮১৬ টাকা মূল্যের ৩৩৫.৯৫ মে. টন ইউরিয়া সার আত্মসাতের অভিযোগ করে দণ্ডবিধি ৪০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুর্নীতি দমন কমিশন, খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে রোববার মামলাটি দায়ের করেন।  

ঘটনার বিবরণে বলা হয়, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালীর কর্তৃক অনুসন্ধানকালে জব্দকৃত ও সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায় যে, আসামি হারুন অর রশিদ, ব্যবস্থাপক (ফায়ার অ্যান্ড সেফটি) ২০০৯ সালের ২৭ জুন থেকে ২০১৬ সালের ৩ ডিসেম্বর পর্যন্ত ডিপো ইনচার্জ হিসাবে পটুয়াখালী বাফার গুদামে কর্মরত ছিলেন। ওই সময়ে গুদামের স্টক রেজিস্টার অনুযায়ী মোট ৩৮৭১.০৫০ মে. টন ইউরিয়া সার মজুত থাকার কথা কিন্তু বাস্তবে মোট ৩৫০৩.৩৫০ মে. টন ইউরিয়া সার মজুত পাওয়া যায়। ফলে ৩৬৭.৭০০ মে. টন সার ঘাটতি পাওয়া যায়।

বিবরণে আরও বলা হয়, আসামি হারুন অর-রশিদ তার কর্মকালীন অবৈধভাবে আর্থিক লাভবান হওয়া কু-মতলবে নিজ ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন সময়ে পটুয়াখালী বাফার গুদাম থেকে মোট ৮২ লাখ ৮৮ হাজার ৮১৬ টাকা মূল্যের ৩৩৫.৯৫ মে. টন ইউরিয়া সার আত্মসাৎ করে দণ্ডবিধি ৪০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য আপরাধ করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।