ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শিশুদের মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারির পাশাপাশি বেসরকারি সহযোগিতাও প্রয়োজন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
‘শিশুদের মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারির পাশাপাশি বেসরকারি সহযোগিতাও প্রয়োজন’

ঢাকা: শিশুদের জন্য একটি মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত, দাতব্য সংগঠন ও বেসরকারি সহযোগিতারও প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে এসওএস শিশু পল্লীর ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা-উত্তর যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার প্রাক্কালে এসওএস শিশু পল্লীকে শিশুদের নিয়ে কাজ করার জন্য সব ধরনের সুবিধা দিয়েছিলেন। দেশের অনাথ, পরিবার বিচ্ছিন্ন শিশুদের কল্যাণে ও উন্নয়নে এসওএস শিশু পল্লী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের কল্যাণে নিরলস কাজ করে চলেছেন। কিন্তু শিশুদের জন্য একটি মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত দাতব্য সংগঠন ও বেসরকারি সহযোগিতাও প্রয়োজন আছে। প্রতিটি শিশুরই পরিপূর্ণভাবে বিকশিত হওয়ার অধিকার আছে। সুতরাং শিশুদের জন্য একটি নিরাপদ বিশ্ব গড়ে তোলার জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

এ সময় এসওএস শিশু পল্লীর ন্যাশনাল ডিরেক্টর ড. মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সেখানে আরও বক্তব্য রাখেন এইচএসবিসির সিইও মাহবুব উর রহমান, প্রধানমন্ত্রী কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম। এছাড়া এসওএস শিশু পল্লীর চীফ ওপারেশনাল অফিসার মাইকেল পটস ভিডিও বার্তা প্রদান করেন।

অনুষ্ঠানে এসওএস শিশু পল্লীর পক্ষ থেকে সমাজে ইতিবাচক ভূমিকা রাখাতে নয়জন সমাজসেবীকে এবং শিশুপল্লীর আটজন কেয়ারলিভারের হাতে পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘন্টা, সেপ্টেম্বর  ১৬, ২০২২
এসকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।