ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগামী প্রজন্মের জন্য শেখ হাসিনাকেই দরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
আগামী প্রজন্মের জন্য শেখ হাসিনাকেই দরকার

মাদারীপুর: আগামী প্রজন্মের জন্য শেখ হাসিনাকেই দরকার বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।  

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে নূর-ই-আলম চৌধুরী অডিটোরিয়ামে কৃষি, মৎস্য ও প্রাণীসম্পদ সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, যারা রাজনীতি নিয়ে কথা বলে তাদের আমাদের জানা আছে। তাদের ক্ষমতাও আমরা দেখেছি। ৮৬'র নির্বাচন দেখেছি, ১৫ ফেব্রুয়ারির নির্বাচনও আমরা দেখেছি। বর্তমানে বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। করোনার সময়ে যেখানে কোনো দেশের প্রধানমন্ত্রী কারো সঙ্গে দেখা করেন নাই, সেখানে প্রধানমন্ত্রী এ দেশে বাজেট পাস করেছেন।

প্রাণীসম্পদের বিষয়ে চিফ হুইপ বলেন, আমরা দ্রুত ঢাকার সঙ্গে বাজার তৈরি করবো। অল্প সময়ের মধ্যে আমরা মালামাল পরিবহন করতে পারবো। কৃষিতে শিবচরে ভালো উৎপাদন হয় পেঁয়াজ এবং পাট। এ দুটোই দামি ফসল। কীভাবে আরও ভালো করা যায়, তা নিয়ে কাজ করতে হবে। আমাদের প্রায় ৪শ'র ওপর দুগ্ধ খামার হয়ে গেছে। তাছাড়া ইলিশের বিষয়ে আমাদের জিরো টলারেন্স রয়েছে। এ সম্পদ রক্ষায় কঠোরভাবে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, এ বছরটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। করোনার পিক সময় আমরা পার করেছি। বিনামূল্যে ভ্যাকসিনের জন্য আমাদের ৪০ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। যুদ্ধ এখনো চলমান রয়েছে। ডলারের দাম বেড়ে যাচ্ছে। আগামী দিনে পৃথিবীতে কি হবে তা কেউ বলতে পারে না। পৃথিবীর বিভিন্ন দেশেই জীবনযাত্রার অনেক কিছুই নিয়ন্ত্রণ করছে। সেই তুলনায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ভালো আছি। আমরা যদি আমাদের ফসল, মৎস্য, কৃষিসহ অন্যান্যতে স্বয়ংসম্পূর্ণ হতে পারি তাতে অন্তত আমরা না খেয়ে মারা যাবো না। এজন্যই প্রধানমন্ত্রী বলেছেন, এক টুকরো জমিও ফাঁকা রাখা যাবে না। কৃষিকাজ করতে হবে।

শিবচর উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল ইসলাম, পৌর মেয়র আওলাদ হোসেন খানসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।