ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় শিয়ালের দুই ঘণ্টার তাণ্ডবে আহত ২৫

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
পাবনায় শিয়ালের দুই ঘণ্টার তাণ্ডবে আহত ২৫ ফাইল ছবি

পাবনা: পাবনার বেড়া উপজেলায় শিয়ালের কামড়ে শিশু, বৃদ্ধ, নারীসহ তিন গ্রামের ২৫ জন আহত হয়েছেন। এর মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর, তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রায় ঘণ্টা দুয়েক সময় শিয়ালের দল তাণ্ডব চালিয়ে ভীতিকর অবস্থা সৃষ্টি করে বলে জানিয়েছেন আক্রান্তরা। পরে গ্রামবাসীদের প্রতিরোধের মুখে শিয়ালের দল পালিয়ে যায়। তবে, এ সময় একটি শিয়াল আটক করে পিটিয়ে মেরে ফেলেন গ্রামবাসী।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফাতেমা তুজ জান্নাত এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বাংলানিউজকে জানান, বুধবার (৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়নের ৩টি গ্রামে এ ঘটনা ঘটেছে। ওই ঘটনায় এ পর্যন্ত ৫ জন হাসপাতালে এসে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন নিয়েছেন।

এলাকাবাসী, আক্রান্তদের পরিবার ও স্থানীয় পশু চিকিৎসক খায়রুল ইসলাম বাংলানিউজকে জানান, বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাবনার বেড়ার বাটিয়াখড়া কবরস্থান থেকে একদল শিয়াল লোকালয়ে এসে প্রথমে বাটিয়াখড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে অবস্থান করা বৃদ্ধ আব্দুল কাদের (৬০), লাল্টু (৫৫), ওয়াজেদ (৩০) নামে তিনজনকে কামড়ে আহত করে। পরে স্থানীয়রা তাড়া দিলে শিয়ালের দল ক্ষিপ্ত হয়ে বাড়িতে বাড়িতে গিয়ে আক্রমণ করে।

এ সময় তাদের আক্রমণে জুয়ারা খাতুন (৪২), জেসমিন (১৪), রঞ্জনা (২৫), নিলয় (৭), রাবেয়া (৯), রেহেনা (৪৫), রাজিয়াসহ ওই গ্রামের ১৫ জন আহত হন। পরে শিয়ালের দল পার্শ্ববর্তী রাকসা ও চকপাড়া গ্রামে হানা দিয়ে ওই দুই গ্রামের কালু মিয়া (৬০), সামছুল ইসলাম (৪০), আবু মুসা (২৬)-সহ ১০ জনকে আহত করে।

আহতদেরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

বাটিয়াখড়া গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী আক্রান্ত রেহেনা খাতুন (৪৫) জানান, তিনি রাতে বাড়ির আঙ্গিনায় অবস্থান করছিলেন। এ সময় লোডশেডিং চলছিল। অন্ধকারে শিয়ালের দল এসে তার ওপর ঝাঁপিয়ে পড়ে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে ক্ষতস্থানে ৯টি সেলাই দিতে হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফাতেমা তুজ জান্নাত বলেন, এ পর্যন্ত ৫ জন হাসপাতালে এসে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন নিয়েছেন। তবে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিনের স্বল্পতা থাকায় বাকি রোগীদের পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলার ভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু দাউদ হোসেন বাংলানিউজকে জানান, শিয়ালের আক্রমণের ঘটনার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়েছে। আর আহতদের দ্রুত ভ্যাকসিন নিতে পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘন্টা, ৮ সেপ্টেম্বর, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।