ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপমৃত্যু নয় মোশারফকে শ্বাসরোধে হত্যা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
অপমৃত্যু নয় মোশারফকে শ্বাসরোধে হত্যা!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার চালাকচর এলাকার মোশারফের আত্মহত্যার ঘটনায় দায়ের করা অপমৃত্যুর মামলা ময়নাতদন্তের প্রতিবেদনের ভিত্তিতে হত্যা মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) এ ঘটনার দুই মাস নয় দিন পর ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী আত্মহত্যার ঘটনাটি হত্যাকাণ্ড বলে উল্লেখ করেন নিহত মোশারফের বড় ভাই মঞ্জুর।

তিনি বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে এ হত্যা মামলা দায়ের করেন।

এর আগে গত ২৯ জুন সকালে চালাকচর এলাকার লৌঘার চকের চিউর গাছতলা এলাকার একটি আম গাছের ডাল থেকে মোশারফের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতাল মর্গে মরদেহ পাঠায় পুলিশ।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ২৮ জুন বিকেল ৪টার দিকে মোশারফ ঘুরতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। পরদিন ২৯ জুন সকালে বাড়ির সামনে ওই আম গাছের ডালের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মোশারফকে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে পাঠায়। ওই সময় আড়াইহাজার থানায় একটি অপমৃত্যু মামলা হয়। পরে ময়নাতদন্তের রিপোর্টে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালের চিকিৎসক শেখ ফরহাদ মোশারফকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে প্রতিবেদন দেন। ফলে গত ৬ সেপ্টেম্বর রাতে আড়াইহাজার থানায় দায়ের করা অপমৃত্যুর মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হয়।

এ বিষয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বাংলানিউজকে বলেন, ঘটনাটি সন্দেহজনক ছিল। ময়নাতদন্তের প্রতিবেদনের জন্য পুলিশ অপেক্ষায় ছিল। ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী অপমৃত্যুর মামলাটি হত্যা মামলায় রূপ নিয়েছে। জড়িতদের চিহ্নিত করতে পুলিশ তদন্ত করেছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।