ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিলার অবৈধ কাজ করলে আইনি ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
ডিলার অবৈধ কাজ করলে আইনি ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

নারায়ণগঞ্জ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সারা দেশে খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে ৫০ লাখ এবং ওএমএসের কর্মসূচির মাধমে প্রান্তিক জনগোষ্ঠীর এক কোটি মানুষের মধ্যে চাল বিতরণ করা হবে। এ সুবিধার আওতায় দেড় কোটি পরিবারের ৬ কোটি সদস্য উপকৃত হবে।

এ ব্যাপারে কোনো ডিলার কারসাজি করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সারা দেশে খাদ্য বান্ধব কর্মসূচি এবং চাষাঢ়ায় ওএমএসের মাধ্যমে নির্ধারিত দরে চাল বিক্রির কার্যক্রম উদ্বোধনের সময় এসব কথা বলেন মন্ত্রী।

সাধন চন্দ্র মজুমদার বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির চাল ১৫ টাকা কেজি এবং ওএমএসের চাল ত্রিশ টাকা কেজি দরে বিক্রি করা হবে। পাশাপাশি টিসিবির পণ্য বিক্রি করা হবে।

দেশে চালের কোনো সংকট নেই। এ ব্যাপারে কেউ কারসাজি করলে সহ্য করা হবে না। সারা দেশে ১০ হাজার ৫৭০ জন ডিলারের মাধ্যমে ২ টন করে চাল বিক্রি করা হবে। ইতোমধ্যে বাজার দর নিয়ন্ত্রণের জন্য ৫ শতাংশ শুল্ক হার কমানো হয়েছে। চাল বিতরণের জন্য কোনো ডিলার যদি অবৈধ কাজ করে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সাখাওয়াত হোসেন, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলসহ খাদ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার কার্ডধারীদের মধ্যে নির্ধারিত মূল্যে চাল বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।