ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ কোনো দিন শ্রীলঙ্কা হবে না: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
বাংলাদেশ কোনো দিন শ্রীলঙ্কা হবে না: প্রধানমন্ত্রী

ঢাকা: বাংলাদেশ কোনো দিন শ্রীলঙ্কা হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশে শ্রীলঙ্কার পরিস্থিতি বিএনপির আমলেই হয়ে গেছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে লাভ নেই। মনে রাখবেন- বাংলাদেশ কোনো দিন শ্রীলঙ্কা হবে না, হতে পারে না। ২০০১ থেকে ২০০৬- এ বিএনপি যখন ক্ষমতায় ছিল। দেশ ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের জন্য হাহাকার, পানির জন্য হাহাকার, মানুষের কর্মসংস্থান সমস্যা, তার ওপর জঙ্গীবাদ, সন্ত্রাস, গ্রেনেড হামলাসহ নানা সমস্যায় জর্জরিত ছিল দেশ।

প্রধানমন্ত্রী বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা, সারা বাংলাদেশে ৫০০ জায়গায় গ্রেনেড হামলা, আমাদের কিবরিয়া সাহেবকে হত্যা করা হলো। তখন তো সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতিতে অর্থনীতি সম্পূর্ণ স্থবির। তখনই তো মানুষ রাস্তায় নামলো। মানুষ রাস্তায় নামতে বাধ্য হলো। ওখান থেকে আমরা বাংলাদেশকে উদ্ধার করে নিয়ে এসেছি।

সরকার প্রধান বলেন, আমাদের যে অর্থনৈতিক গতিশীলতা, সেটা যাতে অব্যাহত থাকে এবং অর্থনৈতিকভাবে আমাদের দেশটা যাতে এগিয়ে যায় অত্যন্ত সুপরিকল্পিতভাবেই সে কাজ আমরা করে যাচ্ছি।

বিদেশি ঋণ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, আমরা কখনো ধার করে ঘি খাই না। আমাদের যে ঋণ এটা এমন অবস্থা না যে কারো কাছে আমরা আটকা পড়ে যাবো। যেখান থেকে আমরা যা ঋণ নিচ্ছি সময় মতো তা পরিশোধ করে যাচ্ছি। সেটা আমরা খুব সর্তকতার সঙ্গে করছি।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এমইউএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।