ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশের মানুষকে মনে প্রাণে ভালোবাসতেন বঙ্গবন্ধু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
দেশের মানুষকে মনে প্রাণে ভালোবাসতেন বঙ্গবন্ধু

ব্রাহ্মণবাড়িয়া: বঙ্গবন্ধু দেশের মানুষকে মনে প্রাণে ভালোবাসতেন বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

তিনি বলেন, পাকিস্তান বঙ্গবন্ধুকে হত্যা করার সাহস পায়নি, কিন্তু আমাদের দেশের কুলাঙ্গাররা নির্মমভাবে জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছে।

 

তারা চেয়েছিল বাংলাদেশকে বিশ্ব দরবারে ভিক্ষুক হিসেবে চিহ্নিত করতে। কিন্তু তাদের সেই স্বপ্ন সফল হয়নি, যোগ করেন মন্ত্রী।  

বুধবার (২৪ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে বিরোধীতাকারী রাজাকার-আলবদরদের গাড়িতে পতাকা ওড়ানোর অধিকার দিয়েছিল বিএনপি। বঙ্গবন্ধু দেশের মানুষকে মনে প্রাণে ভালোবাসতেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার হাত ধরে দেশ আজ উন্নয়নের রোল মডেল।

মন্ত্রী এসময় শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।  

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে শেখ হাসিনার সরকার সম্মানী-ভাতা বৃদ্ধিসহ তাদের জন্য আবাসস্থল তৈরি করে দিচ্ছেন।  

নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহ্বায়ক মাসুদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবন, কসবা পৌরসভার মেয়র গোলাম হাক্কানী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. শহীদুল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল থেকে আগত এম ওয়াছেল সিদ্দিকী, মো. আবু হোরায়রাহ, অ্যাডভোকেট আক্তার হোসেন সাঈদসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।