ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

এসিল্যান্ডের ওপর হামলা, আরও ২ যুবক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এসিল্যান্ডের ওপর হামলা, আরও ২ যুবক গ্রেফতার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি-এসিল্যান্ড) লিয়াকত সালমানের ওপর হামলা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলামের গাড়ি ভাঙচুরের ঘটনায় মাসুদ (১৮) ও মেহেদী (২০) নামে আরও দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২২ আগস্ট) গভীর রাত থেকে ভোর পর্যন্ত বলদিপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

এ নিয়ে দুই দিনে সাত নারীসহ নয়জনকে গ্রেফতার করা হলো।

গ্রেফতাররা হলেন, বলদিপাড়া গ্রামের মাসুদ ও মেহেদী।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা ও শাহজাদপুর থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল মজিদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, হামলার ঘটনায় রোববার (২১ আগস্ট) রাত ১২টার দিকে এসিল্যান্ড অফিসের পেশকার আব্দুল হাই বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই রাতেই অভিযান চালিয়ে সাত নারীকে গ্রেফতার করা হয়। পরে সোমবার রাতে আরও দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। ঘটনার ভিডিও ও ছবি দেখে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।

উল্লেখ্য, রোববার সকালে শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদিপাড়া এলাকায় শতবর্ষী খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্পের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনে যান ইউএনও তরিকুল ইসলাম ও এসিল্যান্ড লিয়াকত সালমান। এ সময় গ্রামের নারী-পুরুষ একজোট হয়ে বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করে রাখেন। এক পর্যায়ে উভয়পক্ষ তর্কে জড়িয়ে পড়লে ইট-পাটকেল ছুড়ে ইউএনওর গাড়ি ভাঙচুর করা হয়। গ্রামবাসীর ছোড়া ইট-পাটকেলের আঘাতে এসিল্যান্ডের মাথা ফেটে যায়।

এদিকে ঘটনার সময় প্রশাসনের লাঠিচার্জে শিশুসহ নয়জন আহত হন বলে দাবি করেন গ্রামবাসী। এ ঘটনায় এসিল্যান্ড অফিসের পেশকার আব্দুল হাই বাদী হয়ে ৫৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।