ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কড়াইলে খুন: কী হবে আল আমিনের ছেলে রাইয়ানের!

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
কড়াইলে খুন: কী হবে আল আমিনের ছেলে রাইয়ানের!

ঢাকা: বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর কড়াইল বস্তির নূরানী মসজিদ রোডে নিজ বাসার সামনে দাঁড়িয়েছিলেন আল আমিন (৩৪)। এ সময় দেশীয় ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা।

এক পর্যায়ে আল আমিন একটি দোকানে আশ্রয় নেন। সেই দোকানে গিয়ে দুর্বৃত্তরা আবারও হামলা করে তাকে হত্যা করে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে সাংবাদিকদের কথাগুলো বলছিলেন নিহত আল আমিনের স্বজনরা।

৩০ বছর আগে কুমিল্লা থেকে রাজধানীর কড়াইল বস্তিতে আসেন আল আমিনের বাবা-মা। দুই বছর আগে তার বাবা মোসলে উদ্দিন মারা যান। ৮ ভাইবোনের মধ্যে সবার ছোট আল আমিন।

নিহত আল আমিনের ছোট বোন আকলিমা আক্তার বাংলানিউজকে বলেন, পাঁচ বছর আগে আমার ভাই মুদির দোকান দিয়েছিল। তখন গণ্ডগোল হয়েছিল। এরপর থেকে আর দোকান চালায়নি। ২০১৩ সালে বিয়ে করে আমার ভাই আল আমিন। তার একটি ছয় বছরের ছেলে আছে, নাম রাইয়ান হোসেন রাজীন (৬)। মাত্র স্কুলে যাওয়া শুরু করেছে। আল আমিনের ছেলের এখন কী হবে? আমার ভাতিজা রাইয়ানের কী হবে? এত ছোট বেলায় রাইয়ান বাবা হারালো। সব শেষ হয়ে গেল! আমি আমার ভাইয়ের হত্যার বিচার চাই।


নিহত আল আমিনের স্বজনদের আহাজারি

বুধবার রাত ৮টার দিকে আল আমিনসহ কয়েকজনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করে দুর্বৃত্তরা। আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক আল আমিনকে রাত সাড়ে ৯টার দিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহতরা হলেন— আমজাদ হোসেন (৩৫), মাসুদ আলম (১৮), নুর আলম (৩০), জলি (৪০) ও সেন্টু (৪০)।

ঘটনার পর বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া জানান, কড়াইল বস্তি এলাকায় আওয়ামী লীগ দুই গ্রুপের মধ্যে একটি মারামারির ঘটনা ঘটেছে বলে শুনতে পেরেছি। এ ঘটনায় একজন মারা গেছেন, কয়েকজন আহত আছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।