ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

পলাতক যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
পলাতক যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

নারায়ণগঞ্জ: দীর্ঘ ১৩ বছর ধরে পলাতক যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত অস্ত্রধারী সন্ত্রাসী বাবুল ওরফে রাঙ্গা বাবুলকে (৫৫) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১১ আগস্ট বিকেলে শরীয়তপুর জেলার জাজিরা থানাধীন মুন্সিকান্দি এলাকা থেকে বাবুলকে গ্রেফতার করা হয়। বাবুল ফতুল্লা রেলস্টেশন দাপা ইদ্রাকপুরের মৃত লাল মিয়ার ছেলে।

র‍্যাব জানায়, ২০০৮ সালে ফতুল্লা থানাধীন মামুদপুর বাসস্ট্যান্ডের পাশে অস্ত্রসহ গ্রেফতার হলে বাবুলসহ আরও দুই আসামির বিরুদ্ধে ফতুল্লা থানায় একটি অস্ত্র মামলা দায়ের করা হয়। আসামির স্বীকারোক্তি মতে, জামিনে গিয়ে পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনী হতে গ্রেফতার এড়াতে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে শরিয়তপুরের জাজিরায় নতুন ঠিকানায় বসতি স্থাপন করে স্থায়ী হয় এবং গত দীর্ঘ ১৩ বছর উক্ত মামলায় তিনি পলাতক ছিল। বাবুলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৬ সালে বিজ্ঞ আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এছাড়াও গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে ফতুল্লা থানায় আরও একটি ডাকাতির প্রস্তুতি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa