ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার, স্বর্ণালংকার উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার, স্বর্ণালংকার উদ্ধার

চাঁদপুর: চাঁদপুর শহরের নতুন বাজার এলাকায় আদরী রানী চক্রবর্তী (৫০) নামে এক নারীর সঙ্গে প্রতারণা করে স্বর্ণালংকার ও নগদ টাকা লুটের ঘটনায় চার প্রতারককে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। লুট হওয়া স্বর্ণালংকারও উদ্ধার করা হয়েছে।

রোববার (৭ আগস্ট) দুপুরে চাঁদপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে প্রেস ব্রিফিং-এ এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

প্রতারক চক্রের গ্রেফতারকৃত সদস্যরা হলেন-বরিশালের হিজলা থানার মো. মিঠু (২৭), নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার মো. শামীম (২৫), একই উপজেলার মো. লাল চান (১৯) ও মো. রিফাত (২০)।

পুলিশ জানায়, গত ২৪ জুলাই চাঁদপুর শহরের নতুন বাজার এলাকার তালুকদার প্লাজায় প্রতারকরা পুরান বাজার ঘোষপাড়ার নারায়ণ চক্রবর্তীর স্ত্রী আদরী রানী চক্রবর্তীর সঙ্গে অভিনব পদ্ধতিতে প্রতারণা করে তার গলায় থাকা এক ভরি ওজনের স্বর্ণের চেইন, আট আনা সোনার এক জোড়া কানের দুল, ছয় আনা সোনার চারটি আংটিসহ মোট এক ভরি ১৪ আনা সোনার গহনা এবং নগদ সাড়ে পাঁচ হাজার টাকা নিয়ে যান। এরপর ওই নারী এ ব্যাপারে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেন।

এ ঘটনার এক মাস পর শনিবার (৬ আগস্ট) বিকেলে ডিবি পুলিশ শহরের কালীবাড়ী এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেফতার করে। অভিযোগকারী ওই নারী ডিবি কার্যালয়ে এসে তাদের শনাক্ত করেন।

পরে গ্রেফতারকৃত স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ সুপার মো. মিলন মাহমুদরে নির্দেশে চাঁদপুর জেলা ডিবি পুলিশের পরিদর্শক নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশ কর্মকর্তাদের একটি টিম ঢাকা ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রাসেল নামে এক ব্যক্তির জুয়েলার্স থেকে ওই নারীর এক ভরি ১৪ আনা সোনার গহনা গলিত অবস্থায় উদ্ধার করে। জুয়েলার্সটির মালিক রাসেল পলাতক।

এদিকে গ্রেফতারকৃতরা জানান, প্রতারক চক্রটির দলনেতার নাম জালাল। তার সহযোগিতায় চক্রের সদস্যরা বিভিন্ন এলাকায় প্রতারণামূলক কর্মকাণ্ড চালান। নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন চনপাড়া এলাকায় প্রতারক চক্রের আট থেকে ১০টি গ্রুপ রয়েছে। এসব চক্র দেশের বিভিন্ন স্থানে প্রতারণা করে আসছে বলে জানান তারা।

চাঁদপুর জেলা ডিবি পুলিশের পরিদর্শক নজরুল ইসলাম বলেন, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।