ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

ভাসমান পেয়ারাবাজারে পর্যটকদের সুবিধা বাড়ানোর দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
ভাসমান পেয়ারাবাজারে পর্যটকদের সুবিধা বাড়ানোর দাবি

ঝালকাঠি: ঝালকাঠির ভীমরুলীতে ঐতিহ্যবাহী ভাসমান পেয়ারাবাজার এলাকায় পর্যটকদের জন্য পর্যাপ্ত সুযোগ সুবিধার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।  

শুক্রবার দুপুরে ভাসমান পেয়ারাহাট সংলগ্ন মন্দির চত্ত্বরে এ মানববন্ধন করা হয়।

বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন ধ্রুবতারা ইয়ুথ অ্যাকশান সোসাইটি এই মানববন্ধনের আয়োজন করে।  

এ সময় বক্তব্য দেন প্রেসক্লাবের সহসভাপতি অ্যাডভোকেট আককাস সিকদার, ইয়ুথ অ্যাকশান সোসাইটির সভাপতি শাকিল হাওলাদার রনি, মানবকল্যাণ সোসাইটির সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক উজ্জল রহমান।  

বক্তারা জানান, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত পেয়ারাবাগান। পদ্মা সেতু চালু হওয়ার সুবাদে ভাসমান পেয়ারা বাজার ও পেয়ারারাজ্যে দেশি-বিদেশি পর্যটকরা আসছেন। পরিদর্শন করছেন দেশের শীর্ষ রাজনীতিবিদ ও প্রশাসনিক কর্মকর্তারাও। কিন্তু এ পর্যটনকেন্দ্রে পর্যটকদের জন্য নেই পর্যাপ্ত সুযোগ সুবিধা। মানসম্মত খাবার হোটেল, গাড়ি পার্কিং ব্যবস্থা, স্বাস্থ্যসম্মত শৌচাগার ও আবাসনের ব্যবস্থা নেই। পর্যটকরা এখানে ঘুরতে এসে আমাদের এ অঞ্চলের প্রতি বিরূপ ধারণা নিয়ে যান। ভাসমান হাটের ঐতিহ্য ধরে রাখতে পর্যাপ্ত সুযোগ সুবিধার দাবি জানানো হয় এ মানববন্ধনে।  

মানবন্ধনে স্বেচ্ছাসেবী সংগঠকসহ বিভিন্ন পেশার মানুষ অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa