ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে ২৯৯ বস্তা রাসায়নিক সার জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
কুড়িগ্রামে ২৯৯ বস্তা রাসায়নিক সার জব্দ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় এক সার ব্যবসায়ীর গুদাম ও বাড়িতে তল্লাশি চালিয়ে ২৯৯ বস্তা রাসায়নিক সার উদ্ধার করে পূর্ব নির্ধারিত মূল্যে স্থানীয়দের মধ্যে বিক্রি করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সংকট সৃষ্টির লক্ষে অবৈধ মজুদ করার অপরাধে ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩ আগস্ট) বিকেলে উপজেলার চন্দ্রখানা পুলেরপাড় বাজারের আকাশ ফার্টিলাইজার এর মালিক মিজানুর রহমানের গুদাম ও বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন দাসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফা ইয়াসমিন সহ উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
 
অভিযান চলাকালে পুলের পাড় বাজারস্থ ওই ব্যবসায়ীর গুদাম থেকে অবৈধভাবে আমদানি করা  ৫০ বস্তা টিএসপি, ৫২ বস্তা ডিএপি, বিএডিসির কাগজপত্র বিহীন ৫৫ বস্তা ডিএপি ও ৫২ বস্তা এমওপি সার উদ্ধার করা হয়। এছাড়া ওই ব্যবসায়ীর বসতবাড়িতে তল্লাশি করে শয়ন কক্ষ থেকে দাম বাড়ার আগে কেনা ৯০ বস্তা ইউরিয়া সার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সারের আনুমানিক মূল্য লাখ ৬০ হাজার টাকা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন দাস বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, উদ্ধারকৃত সার দাম বাড়ার আগের দামে সাধারণ মানুষের কাছে বিক্রি করা হয়েছে। এছাড়া দোকানে মেয়াদোত্তীর্ণ সার ও কীটনাশক রাখার অপরাধে ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৫১ ধারায় ওই ব্যবসায়ীর ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।