ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবচরে শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণের পরিকল্পনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
শিবচরে শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণের পরিকল্পনা

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, শিবচরে শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। স্পোর্টস সিটির মধ্যে অলিম্পিক ভিলেজ করে দেওয়া হচ্ছে।

যাতে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশ আন্তর্জাতিক মানের খেলা খেলতে ও প্রশিক্ষণ নিতে এই এলাকায় আসে।

রোববার (৩১ জুলাই) দুপুরে জেলার শিবচর উপজেলার ভান্ডারীকান্দি এ এম উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চিফ হুইপ বলেন, প্রধানমন্ত্রী পদ্মা সেতুর পাশে শিবচরের কাঁঠালবাড়িতে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার করে দিচ্ছেন। এশিয়ার মধ্যে বড় কনভেনশন সেন্টার হবে এটা। ১০ হাজার মানুষের ধারণক্ষমতা সম্পন্ন আন্তর্জাতিক মানের মুজিব কনভেনশন সেন্টারের কাজ শুরু হতে যাচ্ছে। এটি সম্পন্ন হলে দেশ-বিদেশের মানুষ আসবে এখানে। সম্মেলন করবে ফাইভ স্টার হোটেলসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা থাকবে এখানে।

তিনি আরও বলেন, পদ্মা সেতু নির্মাণের পরে পদ্মার পাড়ে নতুনভাবে উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে। এখানে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, সাইন্স সিটি, স্পোর্টস সিটি গড়ে তোলা হবে।

চিফ হুইপ বলেন, শিবচরে আমরা বঙ্গবন্ধু নভো থিয়েটার ও সাইন্স সিটি নির্মাণ করতে যাচ্ছি। যেখানে সাইন্স নিয়ে গবেষণা ও লেখাপড়া করতে পারবে আমাদের শিক্ষার্থীরা।

এসময় শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল ইসলাম, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ভান্ডারীকান্দির ফজলুল উলুম দাখিল মাদরাসার নতুন ভবন উদ্বোধন ও শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় এবং দক্ষিণ ক্রোকচর-জয়নগর হাট সড়কে ব্রিজ উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।