ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাপ্তাই হ্রদে মাছ ধরায় নিষেধাজ্ঞার মেয়াদ ফের বাড়ল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
কাপ্তাই হ্রদে মাছ ধরায় নিষেধাজ্ঞার মেয়াদ ফের বাড়ল কাপ্তাই হ্রদ

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই হ্রদে মাছধরার ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আবারও বাড়ানো হলো। আগামী ১৫ আগষ্ট পর্যন্ত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে।

রোববার (৩১জুলাই) বিকেলে এমন তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) রাঙামাটির বিপণন ব্যবস্থাপক নৌ কমান্ডার তৌহিদুল ইসলাম।

কমান্ডার তৌহিদুল ইসলাম বলেন, কাপ্তাই  হ্রদে পর্যাপ্ত পানি না বাড়ার কারণে এবং মাছের প্রাকৃতিক প্রজনন বৃদ্ধি বাড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  নিয়ম অনুযাযী ৩১ জুলাই খুলে দেওয়ার নিয়ম থাকলেও  হ্রদে পানি না বাড়ায় ১৫ দিন অতিরিক্ত বাড়ানো হয়েছে।  ১৫ আগষ্ট দিনগত মধ্যরাত থেকে কাপ্তাই হ্রদে মাছ ধরা যাবে বলে যোগ করেন কমান্ডার তৌহিদুল ইসলাম ।

রাঙামাটির কাপ্তাই হ্রদে তিন মাসের জন্য সব ধরনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা পহেলা মে মধ্যরাত হতে কার্যকর হয়। হ্রদে কার্প জাতীয় মাছের বংশবৃদ্ধি, পোনা অবমুক্ত করে মাছের উৎপাদন বাড়াতে এবং প্রাকৃতিক প্রজনন নিশ্চিত করতে প্রতিবছর বর্ষা মৌসুমে তিন মাস মাছ শিকার বন্ধ রাখা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।