ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তালা ঝুলিয়ে হরিপুর ইউনিয়ন পরিষদ দখল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
তালা ঝুলিয়ে হরিপুর ইউনিয়ন পরিষদ দখল!

ঠাকুরগাঁও: তালা ঝুলিয়ে ঠাকুরগাঁওয়ে হরিপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) দখলচেষ্টার অভিযোগ উঠেছে একটি স্কুলের প্রধান শিক্ষক জামাল উদ্দিনের বিরুদ্ধে।

অভিযুক্ত জামাল উদ্দিন হরিপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।


 
শনিবার (৩০ জুলাই) বিকেলে হরিপুর ইউপিতে গিয়ে দেখা গেছে, পরিষদ ভবনের প্রতিটি কক্ষে তালা ঝুলানো। পরিষদের সব কর্মকর্তা-কর্মচারীরা বাইরে অবস্থান করছেন। আর ঘুরে যাচ্ছেন সেবা নিতে আসা সাধারণ মানুষজন। পরিষদ ভবনে তালা দেওয়া থাকায় সব ধরনের ইউপি সেবা বাধাগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় চেয়ারম্যান রফিকুল ইসলাম ডিলার।

হরিপুর ইউপিতে দায়িত্বরত সচিব মিজানুর রহমান বলেন, পরিষদে তালা দেওয়া থাকায় আমরা বাইরে অবস্থান করছি। বিষয়টা দুঃখজনক। ইউপির স্বাভাবিক কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। দোষীদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।
 
হরিপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ডিলার বলেন, ৩০ বছরের এই পরিষদের জমি তারা নিজেদের বলে দাবি করছে। যদিও এই দাবির কোনো ভিত্তি নেই। আগের দিন শুক্রবার (২৯ জুলাই) সকালে শিক্ষক জামাল উদ্দিনের নেতৃত্বে কিছু লোকজন ইউপি প্রাঙ্গণে জড়ো হয়। স্কুলের সহকারী (পিয়ন) নুরুল ইসলাম পরিষদসহ আমাদের আরও আটটি দোকানে তালা দেন।  

জানতে চাইলে হরিপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী নুরুল ইসলাম বলেন, আমাকে প্রধান শিক্ষক আদেশ করেছেন। তাই আমি তালা লাগিয়েছি।

তবে পরিষদে তালা লাগানোর আদেশ দেওয়ার বিষয়টি অস্বীকার করে প্রধান শিক্ষক জামাল উদ্দিন বলেন, তারা অবৈধভাবে বিদ্যালয়টির জমিতে আছেন। কিছু অন্যায়ের প্রতিরোধে অন্যায়ের আশ্রয় নিতে হয়। তাই আমি বেদখলে থাকা আটটি দোকানে তালা দিতে বলেছি। পরিষদে তালা দেওয়ার নির্দেশ আমি দেইনি।

হরিপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বহি আক্তার শিখা বলেন, বিষয়টি নিয়ে আমার কাছে অভিযোগ এসেছে। প্রধান শিক্ষককে আমি তালা খুলে দিতে বলেছি। বিষয়টি দ্রুতই সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।