ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘যারা হাহাকারের কথা বলছে, তারা সরকারের পতন চায়’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
‘যারা হাহাকারের কথা বলছে, তারা সরকারের পতন চায়’

রাজশাহী: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, যারা দেশে হাহাকারের কথা প্রচার করে বেড়াচ্ছে, তারা সরকারের পতন চায়। তারা অপপ্রচার করে আন্দোলনের চেষ্টা করছে, ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন দেখছে।

কিন্তু দেশে একমাত্র নির্বাচন ছাড়া কোনো আন্দোলনেই সরকারের পতন হবে না।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

তিনি বলেন, দেশে এখন সারের কোনো সংকট নেই। তবে বিশ্ববাজারে সারের দাম বেড়েছে। তাই বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। কিন্তু আগামী বোরো মৌসুম পর্যন্ত দেশে সারের মজুদ আছে।

খাদ্য মজুদ বাড়াতে ধান চাষের পাশাপাশি তেল জাতীয় ফসল উৎপাদনেও নানা পরিকল্পনার কথা তুলে ধরেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

কৃষি সচিব সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আলম ও ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক শাহজাহান কবির।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক একদিনের সরকারি সফরে বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে বিমানযোগে রাজশাহী পৌঁছান। সকাল সাড়ে ৯টায় কৃষিমন্ত্রী শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে ‘বিদ্যমান শস্য বিন্যাসে তৈল ফসলের অন্তর্ভুক্তি এবং অন্যান্য ফসলের অধিক ফলনশীল জাতসমূহের উৎপাদন বৃদ্ধি’ শীর্ষক কর্মশালায় অংশগ্রহণ করেন। পরে দুপুরে গ্রান্ড রিভার ভিউ হোটেলে ‘কৃষি সেক্টর রূপান্তরে বিনিয়োগ’ শীর্ষক এক কর্মশালায় অংশগ্রহণ করেন।  

বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টায় মন্ত্রীর ঢাকার উদ্দেশে রাজশাহী ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।