ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ১০ বছরে জনসংখ্যা বেড়েছে ২ লাখ ৬৯ হাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
হবিগঞ্জে ১০ বছরে জনসংখ্যা বেড়েছে ২ লাখ ৬৯ হাজার

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলায় ১০ বছরে জনসংখ্যা বেড়েছে দুই লাখ ৬৯ হাজার ৮৮৫ জন। গত ১৫ থেকে ২১ জুন সময়ের মধ্যে চলা সর্বশেষ জনশুমারি থেকে এ তথ্য জানা গেছে।

জেলা পরিসংখ্যান অফিস জানায়, ২০১১ সালের জনশুমারি অনুযায়ী হবিগঞ্জের জনসংখ্যা ছিল ২০ লাখ ৮৯ হাজার ১ জন। এবারের জনশুমারিতে সেটি বেড়ে হয়েছে ২৩ লাখ ৫৮ হাজার ৮৮৬ জন।

এখন জেলার মোট জনসংখ্যার ৮৩ দশমিক ৯৪ শতাংশ ইসলাম ধর্মাবলম্বী, ১৫ দশমিক ৮৪ শতাংশ হিন্দু, শূন্য দশমিক ০১ শতাংশ বৌদ্ধ ও শূন্য দশমিক ১১ শতাংশ খ্রিস্টান এবং শূন্য দশমিক ১০ শতাংশ অন্যান্য ধর্মাবলম্বী।

আগের বারের জনশুমারিতে পরিবারের সংখ্যা ছিল তিন লাখ ৯৩ হাজার ৩০২টি এবং পরিবারের আকার ছিল ৫ দশমিক ৩১। ২০২২ সালে পরিবারের সংখ্যা হয়েছে চার লাখ ৯১ হাজার ৮৮৬ এবং পরিবারের আকার ৪ দশমিক ৮০তে নেমে এসেছে।

এছাড়া হবিগঞ্জের পল্লী অঞ্চলে পুরুষের সংখ্যা নয় লাখ ৭০ হাজার ৮৪২ জন এবং নারী ১০ লাখ ৩২ হাজার ৭০০ ও হিজড়া ১৩৪ জন। আর শহরে বসবাসকারীদের মধ্যে পুরুষ এক লাখ ৭২ হাজার ৬৯৯, নারী এক লাখ ৮১ হাজার ৭২৯ এবং হিজড়া ৫৫ জন।

মানুষ গোনায় অবহেলা!

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।