ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় স্কুল মাঠে গরু-ছাগলের হাট বন্ধের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
মাগুরায় স্কুল মাঠে গরু-ছাগলের হাট বন্ধের দাবি

মাগুরা কাটাখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে গরু-ছাগলের হাট বন্ধের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বুধবার (২৭ জুলাই) দুপুরে বিদ্যালয় মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হানিফ এর সভাপতিত্বে এ মানববন্ধনে বিদ্যালয়ের ৪০০ ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করেন। এ সময় শিক্ষার্থীরা স্কুল মাঠে গরু-ছাগলের হাট বন্ধের দাবিতে নানা স্লোগান দেয়।  

ওই বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মো: সোলেহ হোসেন বলেন, প্রতি বুধবার ও বৃহস্পতিবার হাটের কারণে স্কুল বন্ধ থাকে। এতে আমাদের পড়া লেখার ব্যাপক ক্ষতি হয়। যে কারণে দিন দিন এ স্কুলের লেখাপড়ার মান ভালো হচ্ছে না। বিদ্যালয়ে নতুন নতুন শিক্ষার্থী ভর্তি হচ্ছে না।

কাটাখালি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হানিফ বলেন, গরু-ছাগলের হাট বসার কারণে এ বিদ্যালয়ে শিক্ষার্থীরা স্বাধীনতার পর থেকে ভালো ফলাফল করতে পারেনি। বিদ্যালয়ের মাঠে যদি গরু-ছাগলের হাট বসলে ছেলে-মেয়েদের পড়াশোনার ব্যাপক ক্ষতি হয়। প্রতি সপ্তহে বুধবার ও বৃহস্পতিবার শিক্ষার্থীরা হাট বসার কারণে বাড়িতে বসে থাকে। আমরা এই বিদ্যালয়ের লেখাপড়া মান ফিরে আনতে চাই।

মাগুরা সদর উপজেলা নির্বাহি অফিসার ইয়াসিন কবীর বলেন, হাট বিক্রি হয়েছে ঠিকই কিন্তু স্কুলের মাঠে নয়। তবে তিনি স্কুলের ম্যানেজিং কমিটি ও হাট ইজারাদের ভিতর কিভাবে চুক্তি হয়েছে কাগজ পত্র দেখে বলতে পারবো।

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।