ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লোডশেডিংয়ের প্রতিবাদে সিলেটে অবস্থান কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
লোডশেডিংয়ের প্রতিবাদে সিলেটে অবস্থান কর্মসূচি

সিলেট : ঘন ঘন লোডশেডিংয়ের প্রতিবাদে সিলেটে অবস্থান কর্মসূচি করেছে এলাকাবাসী।

নগরের দর্জিপাড়া, সোনাপাড়াসহ কয়েকটি এলাকার বাসিন্দারা সোমবার (২৫ জুলাই) দুপুরে মীরাবাজার এলাকায় ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় তারা বলেন, গত এক সপ্তাহ ধরে ঘন ঘন লোডশেডিং হচ্ছে। সরকার লোডশেডিংয়ের যে নির্ধারিত শিডিউল দিয়েছে, সেটি না মেনে কর্তৃপক্ষ প্রতিদিন এক-দেড় ঘণ্টা করে পাঁচ-ছয় বার লোডশেডিং করছে। এ কারণে ব্যবসায়ীরা যেমন ব্যবসা করতে পারছে না, অন্যদিকে এলাকার বাসা বাড়িতে বৈদ্যুতিক জিনিসপত্র নষ্ট হচ্ছে।

তারা আরও বলেন, বাসাবাড়িতে বিশুদ্ধ খাবার পানিসহ রান্না করার জন্য পানি পাওয়া যাচ্ছে না। দুর্ভোগে পড়েছেন এলাকার বাসিন্দারা। পাশাপাশি শিক্ষার্থীরা লেখাপড়াও করতে পারছে না। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী লোডশেডিংয়ের যে শিডিউল দেওয়া হয়েছে, সে অনুযায়ী যেন লোডশেডিং করা হয়; দাবি জানিয়েছেন তারা।

কর্মসূচি পালনের সময় উপস্থিত লোকজন বিদ্যুৎ অফিসের কর্তৃপক্ষ না থাকায় মোবাইলে যোগাযোগ করে। পরে বিদ্যুৎ কর্মকর্তারা নির্দিষ্ট একটি সময়ে লোডশেডিং করার আশ্বাস দিলে এলাকাবাসী তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন আব্দুর রাজ্জাক, সাবেক কাউন্সিলর দিনার খান হাসু, শফিকুর রহমান, সাম বাবু, কুটি দেব, গোপাল চন্দ্র রায়, সুক্রিয় চৌধুরী বাবলু, বিক্রম সিংহ, এজাজ আহমদ, লিমন আহমদ, সাহেদ আহমদ, মৌসুম, তপু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।