ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি কর্মচারীদের জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে: রাষ্ট্রপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
সরকারি কর্মচারীদের জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে: রাষ্ট্রপতি

ঢাকা: সরকারি কর্মচারীদের স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে সরকারি সেবা জনগণের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সেই সঙ্গে বলেছেন, সরকারি কর্মচারীদের জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে।

শনিবার (২৩ জুলাই)  ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস ও বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২’ প্রদান উপলক্ষে দেওয়া এক বাণীতে এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, জনগণ যাতে স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে কাঙ্খিত সরকারি সেবাসহ সব-ধরনের ন্যায্য অধিকার পায়, প্রজাতন্ত্রের কর্মচারীদেরকেই তা নিশ্চিত করতে হবে। জনকল্যাণে সরকার গৃহীত নীতি-কৌশল প্রণয়নের পাশাপাশি সেগুলো বাস্তায়নে দক্ষ, গতিশীল ও জবাবদিহিমূলক জনপ্রশাসনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, জনপ্রশাসনের কর্মচারীদের সততা, দক্ষতা, নিষ্ঠা ও সেবা প্রদানের মানসিকতার ওপর এসব পরিকল্পনার সফল বাস্তবায়ন বহুলাংশে নির্ভরশীল। পাশাপাশি চতুর্থ শিল্প বিপ্লবের ফলে সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবিলা করে, এর সম্ভাবনাগুলো জনগণের কল্যাণে কাজে লাগাতে জনপ্রশাসনের কর্মচারীদের নিজেদের সক্ষমতা উন্নয়নে মনোনিবেশ করতে হবে।
 
প্রজাতন্ত্রের কর্মচারীরা স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে আগামীদিনে সরকারের সব উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে কার্যকর ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।


রাষ্ট্রপতি বলেন, জনপ্রশাসনে কর্মরত কর্মচারীদের সৃজনশীল ও গঠনমূলক কার্যক্রম উৎসাহিত করার মাধ্যমে কর্মস্পৃহা বৃদ্ধি, দক্ষতা উন্নয়নে উৎসাহিতকরণ ও সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন অধিকতর গতিশীল করার লক্ষ্যে ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২’ দেওয়া হচ্ছে।

বাণীতে রাষ্ট্রপতি ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২‘ প্রাপ্ত সবাইকে আন্তরিক অভিনন্দন জানান।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এমইউএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।