ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অন্যের জমিতে পুকুর খনন করে জমি দখলের চেষ্টা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
অন্যের জমিতে পুকুর খনন করে জমি দখলের চেষ্টা!

রাজশাহী: রাজশাহীর বাঘায় রাতের আঁধারে পুকুর খনন করে অন্যের জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জমির মালিক বাঘা থানায় একটি মামলা দায়ের করেছেন।

 

পুলিশ শুক্রবার (২২ জুলাই) ঘটনার সঙ্গে জড়িত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে এবং মাটি খননের কাজে ব্যাবহৃত এক্সেভেটরের ব্যাটারি জব্দ করেছে।  

অপর দুই আসামি ঘটনাস্থল থেকে পালিয়েছে। এক্সেভেটরটি এখন জমিতে রয়েছে।  

গ্রেফতারকৃত ব্যক্তির নাম নাজিম উদ্দিন (৪৫)। তার বাবার নাম খলিলুর রহমান। বাড়ি উপজেলার আরিফপুর গ্রামে। দুপুরে তাকে আদালতের মাধ্যমে রাজশাহী কারাগারে পাঠিয়েছে। মামলার অপর দুই আসামি হচ্ছেন- বুলবুল আহমেদ ও তছলিম উদ্দিন। তাদের বাড়ি একই গ্রামে।  

ভুক্তভোগী জমির মালিকের নাম ছাপান আলী। তার বাড়ি উপজেরার নওটিকা গ্রামে। তিনি বলেন, গ্রামের বিলের সব ধানি জমিতে পুকুর খননের কারণে আবাদ করার জমি শেষ হয়ে যাচ্ছে। তার জমিতেও মামলার তিন আসামি পুকুর খনন করার জন্য প্রস্তাব দিয়েছিলেন।  

তিনি তাদের প্রস্তাবে রাজি হননি। তার সঙ্গে কোনো চুক্তিও হয়নি। টাকা পয়সাও লেনদেন হয়নি। হঠাৎ করে শুক্রবার সকালে খবর পান যে, গত রাত থেকে তার জমিতে পুকুর খনন করা হচ্ছে। পরে তিনি থানায় লিখিত অভিযোগ করেন।  

নওটিকা গ্রামের বাসিন্দা বয়েজুল ইসলাম জানান, তাদের আশঙ্কা পানি নিষ্কাশনের পথ বের করতে না পারলে সামনের বর্ষায় জমিতে আবাদও হবে না আবার মানুষের ঘরবাড়িও জলমগ্ন হয়ে যাবে। এই জন্য এলাকাবাসী আর বিলে পুকুর খননের ব্যাপারে আপত্তি জানিয়ে আসছে।  

কিছু দিন আগে এলাকাবাসীর বাধার কারণে একজন পুকুর ব্যবসায়ী পুকুর খনন করতে না পেরে ফিরে গেছেন। এই অবস্থায় রাতের আঁধারে পুকুর খনন করে অন্যের জমি দখলের চেষ্টার কারণে এলাকাবাসী ভীষণ ক্ষুব্ধ।  

রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, খবর পাওয়ার পর দুপুরে তিনি পুলিশ পাঠিয়ে খনন কাজে ব্যবহৃত অ্যাক্সেভেটরের ব্যাটারি খুলে নিয়ে আসিয়েছেন। ঘটনাস্থলেই মামলার একজন আসামিকে পাওয়া যায়। তাকে গ্রেফতার করে চালান দেওয়া হয়েছে। অন্য আসামিরা পালিয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।