ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ঘর পেল ৫০০ ভূমিহীন পরিবার

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
বাগেরহাটে ঘর পেল ৫০০ ভূমিহীন পরিবার

বাগেরহাট: বাগেরহাটে ৫০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দুই শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব জমি ও ঘর হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাগেরহাট জেলার রামপাল উপজেলার গৌরম্ভা আশ্রয়ণ  প্রকল্পের মানুষের সঙ্গে যুক্ত হন। সেখানে থাকা উপকার ভোগীদের সঙ্গে তিনি কথা বলেন।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী, বাগেরহাট ও বাগেরহাট ৩ (রামপাল-মোংলা) আসনের সংসদ সদস্য হাবিবুন নাহার, বাগেরহাট ৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য আমিরুল আলম মিলন, জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম আরিফুল হকসহ স্থানীয় জনপ্রতিনিধি ও উপকারভোগীরা।

ভূমিহীন হিসেবে ঘর পাওয়া (স্বাভাবিক জীবনে ফেরা বনদস্যু) আব্দুল হান্নান সরদার বলেন, খুবই বিপদজনক জীবনে ছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায় উদ্বুদ্ধ হয়ে দস্যুতা ছেড়েছি। দস্যুতা ছাড়ার পরে আর্থিকভাবে খুবই কষ্টে দিন পার করতাম। খেয়ে না খেয়ে স্ত্রী সন্তান নিয়ে মানুষের বাড়িতে থেকে দিন কাটতে হতো। আজ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পেয়েছি। আবার প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলারও সুযোগ পেয়েছি। এ আনন্দ প্রকাশের ভাষা আমার জানা নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলা হতদরিদ্র নিরোধ ঋষি বলেন, কখনও ভাবিনি দালানের ঘরে থাকবো। আজ দালান ঘরও পেয়েছি। আবার প্রধানমন্ত্রী আমার সঙ্গে কথা বলেছেন। তার দীর্ঘায়ু কামনা করে তিনি যেন আমার মতো আরও দরিদ্র মানুষের মুখে হাসি ফোটাতে পারেন সেই কামনা করি।

'মুজিবর্ষ উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর এ নির্দেশনায় সারাদেশের মতো এবার বাগেরহাট জেলার নয়টি উপজেলায় ৫০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। দুই রুমের পাকা টিনসেডের প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে দুই লাখ ৪৭ হাজার ৪০০ টাকা। বাগেরহাটে এবার ঘর পাওয়াদের মধ্যে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা সুন্দরবনের আত্মসমর্পনকৃত ১৩ জন বনদস্যুকেও এ ঘর দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ