ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেই নবজাতকের ব্যাংক একাউন্টে জমা হয়েছে ৬৮ হাজার টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
সেই নবজাতকের ব্যাংক একাউন্টে জমা হয়েছে ৬৮ হাজার টাকা

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে জন্ম নেওয়া শিশু ও তার দুই ভাই-বোনের সহায়তার জন্য খোলা ব্যাংক অ্যাকাউন্টে ৬৮ হাজার টাকা জমা হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আক্তারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সর্বশেষ ব্যাংক স্টেটমেন্ট অনুযায়ী ওই ব্যাংক অ্যাকাউন্টে ৬৮ হাজার টাকা জমা পড়েছে। আশা করছি, এর মাধ্যমে ওই পরিবারটি উপকৃত হবে।  

এর আগে সোমবার (১৮ জুলাই) বিকেলে সোনালী ব্যাংকের ত্রিশাল শাখায় রত্না আক্তার রহিমার নবজাতক ও অপর দুই সন্তানের সহায়তা হিসাব নামে ব্যাংক অ্যাকাউন্ট খোলা হয়। যার হিসাব নম্বর- ৩৩২৪১০১০২৮৭২৮।

জানা যায়, ওই ব্যাংক অ্যাকাউন্ট নিহত রত্নার বাবা মোস্তাফিজুর রহমান বাবলু, তার স্ত্রী সুফিয়া বেগম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তারুজ্জামান যৌথভাবে পরিচালনা করতে পারবেন।

নিহতের বাবা মোস্তাফিজুর রহমান বাবলু বলেন, এ নবজাতক ছাড়াও এবাদত (৮) ও জান্নাত আক্তার (১০) নামে আরও দুই নাতি-নাতনি আছে। তাদের জন্য প্রশাসনের পক্ষ থেকে এ অ্যাকাউন্ট খোলা হয়েছে। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, গতকাল এবং আজকেও (মঙ্গলবার, ১৯ জুলাই) ত্রিশালের উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের দেখতে এসেছিলেন। এসময় তিনি আমাদের নগদ ১০ হাজার টাকা, একটি প্রতিবন্ধী ভাতা এবং প্রতি মাসে ৩০ কেজি করে চালের একটি কার্ড দিয়েছেন।

এর আগে গত ১৬ জুলাই বিকেলে অন্তঃসত্ত্বা স্ত্রী রত্না বেগম ও মেয়ে সানজিদাকে নিয়ে আল্টাসনোগ্রাফি করাতে ত্রিশালে আসেন জাহাঙ্গীর আলম। ডাক্তার দেখানো শেষে পৌর শহরের খান ডায়াগনস্টিক সেন্টারের সামনে রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে জাহাঙ্গীর আলম, স্ত্রী রত্না ও মেয়ে সানজিদা মারা যান। এসময় ট্রাকচাপায় রত্নার পেট ফেটে কন্যা শিশুটির জন্ম হয়।

আরও পড়ুন: 

ট্রাকচাপায় অন্তঃসত্ত্বার মৃত্যু হলেও বেঁচে গেল গর্ভের সন্তান
সেই নবজাতকের দায়িত্ব নিলেন ডিসি
যেমন আছে সড়ক দুর্ঘটনার পর জন্ম নেওয়া নবজাতক    
ময়মনসিংহের সেই শিশুর ক্ষতিপূরণ-কল্যাণ নিশ্চিতে রিট
গর্ভ ফেটে জন্ম নেওয়া সেই নবজাতকের বয়স আজ ৩ দিন 
ট্রাকচাপায় ৩ জন নিহত হওয়ার ঘটনায় মামলা, গ্রেফতার হয়নি কেউ
গর্ভ ফেটে জন্ম নেওয়া সেই নবজাতক মমেক হাসপাতালে
 

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।