ঢাকা, বৃহস্পতিবার, ২৯ বৈশাখ ১৪২৮, ১৩ মে ২০২১, ০০ শাওয়াল ১৪৪২

জাতীয়

অবশেষে মহানন্দা এক্সপ্রেস ট্রেন চালু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, মার্চ ৭, ২০১২
অবশেষে মহানন্দা এক্সপ্রেস ট্রেন চালু

চাঁপাইনবাবগঞ্জ: আন্দোলন-সংগ্রাম আর দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চালু হয়েছে রহনপুর থেকে খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস ট্রেন।

ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ের ২দিন পর বুধবার ভোর পৌনে ৬টায় রহনপুর স্টেশন থেকে ট্রেনটি খুলনার উদ্দেশে রহনপুর ছেড়ে যায়।



ঢাকা রেলভবনে সম্প্রতি অনুষ্ঠিত এক সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক  গত ৫ মার্চ থেকে এ ট্রেন চালুর হওয়ার কথা থাকলেও শেষ মূহূর্তে কিছু জটিলতার কারণে ট্রেনটি চালু করতে ২দিন দেরি।

এদিকে, রহনপুরবাসী ট্রেন পাওয়ায় রেলস্টেশনকে সাজায় হয় বর্নিল সাজে। রাত থেকে প্ল¬াটফর্মে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে শতশত লোক ট্রেনটি উদ্বোধনের অপেক্ষায় রেল স্টেশনেই রাত কাটায়।

ভোরে ফিতা কেটে ট্রেনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য জিয়াউর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজজাদুল হাসান, রহনপুর পৌরসভার মেয়র গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা ভাইসচেয়ারম্যান দেলোয়ার হোসেন বুলবুল ও হালিমা বেগম,  রহনপুর রেলস্টেশন মাস্টার শহিদুল্ল¬াহ, রহনপুর উন্নয়ন আন্দোলন কমিটির সভাপতি সানোয়ার হোসেন প্রমুখ।

অতিথিরা মহানন্দা এক্সপ্রেস ট্রেনযোগে নাচোল উপজেলার নেজামপুর স্টেশন পর্যন্ত যান।

অন্যদিকে, ট্রেনটি নাচোল স্টেশন পৌঁছুলে নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফিয়া আক্তার রুমি, উপজেলা ভাইসচেয়ারম্যান আবু তাহের খোকন ও ইউপি চেয়ারম্যান আঃ কাদেরসহ স্থানীয় জনসাধারণ ট্রেনটিকে স্বাগত জানায়।

রহনপুরবাসীর প্রাণের দাবি মহানন্দা এক্সপ্রেস ট্রেন চালু হওয়ায় রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হক, জেলার সংসদ সদস্য জিয়াউর রহমান ও আব্দুল ওদুদসহ রেলের উর্ধŸতন কর্তৃপক্ষ ও স্থানীয় জনপ্রতিনিধিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায় এলাকাবাসী।

বৈঠকে সিন্ধান্ত মোতাবেক এখন থেকে মহানন্দা এক্সপ্রেস ট্রেন প্রতিদিন ভোর পৌনে ৬টায় রহনপুর থেকে রাজশাহী হয়ে খুলনার উদ্দেশে ছেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa