ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে ভাঙচুর-লুটপাটের ঘটনায় গ্রেফতার ৫ জন ৩ দিনের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
নড়াইলে ভাঙচুর-লুটপাটের ঘটনায় গ্রেফতার ৫ জন ৩ দিনের রিমান্ডে

নড়াইল: নড়াইলের দিঘলিয়ায় বাড়িঘর ভাঙচুর-লুটপাটের ঘটনায় গ্রেফতার হওয়া পাঁচজনের প্রত্যেককে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
 
সোমবার (১৮ জুলাই) বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলমের আমলী আদালতে পুলিশের পক্ষ থেকে সাতদিনের রিমান্ড আবেদন করলে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।


 
বিষয়টি নিশ্চিত করেছেন আদালত উপপরিদর্শক (সিএসআই) মো. নজরুল ইসলাম।
 
এ ঘটনায় রোববার (১৭ জুলাই) লোহাগড়া থানার উপপরিদর্শক (এসআই) মাকফুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ২০০ থেকে ২৫০ জনকে আসামি করে সকালে মামলা করেন।
 
মামলা দায়েরের পরে বিকেলে দুইজন এবং সোমবার সকালে আরও তিনজনসহ পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার দুজন দিঘলিয়া গ্রামের রাসেল মৃধা (৪৫), চরমাউলী গ্রামের কবীর কাজী(৪০), তালবাড়িয়া গ্রামের মো. সাঈদ শেখ (৫৫), বাটিকাবাড়ি গ্রামের রেজাউল শেখ (৪০) ও বয়রা গ্রামের মাসুম বিল্লাহ (৩০)।
 
এর আগে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দানকারী আকাশ সাহাকে শনিবার রাতে খুলনায় গ্রেফতার করা হয়। পুলিশের পাঁচদিনের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আকাশের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
 
জানা যায়, গত ১৫ জুলাই ফেসবুকে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি ও বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে দিঘলিয়ায় ব্যাপক বিক্ষোভ হয়। কয়েকটি বাড়িঘর ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়। কয়েকটি দোকান ভাঙচুর ও ৪টি মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় আকাশ সাহাকে আসামি করে দিঘলিয়া গ্রামের কচি সরদার বাদী হয়ে একটি মামলা করেন।
 
বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।