ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীর ঢল থাকলেও নেই ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীর ঢল থাকলেও নেই ভোগান্তি

রাজবাড়ী: প্রিয়জনের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন শেষে জীবিকার তাগিদে আবারও ইট পাথরের শহর রাজধানী ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ।

বুধবার (১৩ জুলাই) সকাল থেকে রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল নেমেছে।

তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত যানবাহনের চাপ বাড়তে থাকলেও নেই কোনো ভোগান্তি।

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে আজ ২২টি লঞ্চ ও ৮টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপারে চলাচল করছে।

তবে দৌলতদিয়া ঘাটে যাত্রীর চাপ থাকলেও নেই যানবাহনের সেই চিরচেনা দীর্ঘ লাইন।  

পদ্মা সেতু উদ্বোধনের পরে স্বাচ্ছন্দে দৌলতদিয়া পাটুরিয়া নৌপথে পদ্মা নদী পারাপার হতে পেরে অনেক খুশি যানবাহনের চালক ও যাত্রীরা।

চুয়াডাঙ্গা থেকে ঢাকামুখী যাত্রী শফিকুল ইসলাম জানান, আগে দৌলতদিয়া ঘাটে এসে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হতো। এখন দৌলতদিয়া ঘাট অনেকটাই ফাঁকা। নেই ভোগান্তি।

রাজবাড়ী থেকে ঢাকাগামী যাত্রী মনির হোসেন জানান, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে দৌলতদিয়া ঘাটে যানবাহনের সংখ্যা কমেছে। যানজট মুক্ত হয়েছে। ঈদের আনন্দ শেষে আমরা আবার ঢাকায় ফিরছি। নেই কোনো দুর্ভোগ। আমরা স্বাচ্ছন্দে পদ্মা নদী পার হচ্ছি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, দৌলতদিয়া ঘাটে কর্মস্থলে ফেরা মানুষের ভিড় রয়েছে। তবে ঢাকামুখী যানবাহনের কোনো সিরিয়াল নেই। ঢাকা-খুলনা মহাসড়ক ফাঁকা। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যাত্রী ও যানবাহনগুলো ঘাটে এসে সরাসরি ফেরির দেখা পাচ্ছে। নদী পার হতে তাদের কোনো ভোগান্তি পোহাতে হচ্ছে না। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাট এলাকায় কিছুটা চাপ বাড়তে পারে। যাত্রী ও যানবাহনের চাপ না থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বহরে থাকা ২০টি ফেরির মধ্যে ৮টি ফেরি চলাচল করছে। যানবাহনের ও যাত্রীর চাপ বাড়লে বাকি ফেরিগুলোও চলবে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।