ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎ সাশ্রয়ে রাতে সড়ক বাতি কমানোর পরিকল্পনা রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
বিদ্যুৎ সাশ্রয়ে রাতে সড়ক বাতি কমানোর পরিকল্পনা রাজশাহীতে

রাজশাহী: বিদ্যুৎ সাশ্রয়ের কথা বিবেচনা করে প্রতিদিন রাত ১২টার পর থেকে রাজশাহী মহানগরীর সড়ক বাতি ৫০ শতাংশ পর্যন্ত কমিয়ে দেওয়া হবে বলে পরিকল্পনার কথা জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

সরবরাহ স্বাভাবিক না হওয়া পর্যন্ত এভাবে বিদ্যুত সাশ্রয় করে সরবরাহ ব্যবস্থাপনায় অংশীদার হতে চায় রাজশাহী সিটি করপোরেশন।

 

রোববার (১০ জুলাই) বিকেলে কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রম শুরুর সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই কথা জানান রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন।

রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সড়ক আলোকায়নে সংশ্লিষ্ট ঠিকাদার ও বিদ্যুৎ বিভাগের সঙ্গে কথা হয়েছে এভাবে যে, রাত ১২টা ও ১টার পর ৫০ শতাংশ সড়ক বাতি কমিয়ে দেওয়া হবে। এছাড়া রাত ৩টা, রাত ৪টার দিকে আলো আরও কমিয়ে দেওয়া হবে।

সরবরাহ স্বাভাবিক না হওয়া পর্যন্ত এভাবে করে মোটামুটিভাবে রাজশাহীতে বিদ্যুতের ব্যবহার চার ভাগের এক ভাগে কমিয়ে নেওয়া সম্ভব হবে। এভাবে আপাতাত এক মাস চলবে। তারপর পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও উল্লেখ করেন রাজশাহী সিটি মেয়র।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।