ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেষ সময়েও গাড়ির চাপ, উত্তরের মহাসড়কে থেমে থেমে যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
শেষ সময়েও গাড়ির চাপ, উত্তরের মহাসড়কে থেমে থেমে যানজট শেষ সময়েও গাড়ির চাপ

সিরাজগঞ্জ: আর মাত্র কয়েক ঘণ্টা পর উদযাপিত হবে মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আযহা। শেষ সময়েও যাত্রীবাহী গাড়ির চাপ রয়েছে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে।

 

শনিবার (৯ জুলাই) রাত ৮টার দিকে সিরাজগঞ্জের কড্ডার মোড়, মুুলিবাড়ী এলাকায় হাজার হাজার যানবাহন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। কখনো কখনো  পিঁপড়ার গতিতে চললেও বেশিরভাগ সময় দাঁড়িয়ে থাকছে গাড়িগুলো ।   

কড্ডার মোড় এলাকার বাসিন্দা ফিরোজ মাহমুদ ও ব্যবসায়ী টুক্কু মোক্তার জানান, সন্ধ্যার পর থেকে এ মহাসড়কে গাড়ির চাপ আরও বাড়ছে। মাঝে মধ্যে ধীরগতিতে চললেও গাড়ির পেছনে গাড়ি লেগেই রয়েছে। ঢাকা থেকে আসতে গাড়িগুলোর ১৪/১৫ ঘণ্টা সময় লেগেছে বলে যাত্রীরা জানিয়েছেন।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) সালেকুজ্জামান বলেন, শেষ সময়েও প্রচুর যানবাহনের চাপ দেখা যাচ্ছে। গাড়ি কখনো কখনো থেমে থাকলেও পুলিশি তৎপরতায় চালু করা হচ্ছে।  

তিনি আরও বলেন, দিনভর সেতুর পূর্বপ্রান্তে যানজট আটকে থাকা গাড়িগুলো সন্ধ্যার পর থেকে উত্তরবঙ্গের দিকে ছুটেছে। এ কারণে চাপটা একটু বেশি। কয়েক ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।  

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (বঙ্গবন্ধু সেতু ও কামারখন্দ সার্কেল) শাহীনুর কবির বলেন, উত্তর ও দক্ষিণাঞ্চলের ২২টি জেলার যানবাহন চলাচল করে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক হয়ে। ঈদের ছুটি হওয়ায় বাড়ি ফিরছে উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষ। এ কারণে মহাসড়কে গাড়ির চাপ একটু বেশি।   শৃংখলা রক্ষায় মহাসড়কে পালাক্রমে ৬ শতাধিক পুলিশ দায়িত্ব পালন করছে।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘন্টা, জুলাই ৯, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।