ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে ভুল অপারেশনে রোগীর মৃত্যুর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
রাজবাড়ীতে ভুল অপারেশনে রোগীর মৃত্যুর অভিযোগ

রাজবাড়ী: রাজবাড়ীতে টনসিল অপারেশন কর‌তে গি‌য়ে ফি‌রোজ কাজী (৪২) না‌মে এক রোগী মৃত্যুর অভিযোগ উ‌ঠে‌ছে।

শুক্রবার (৮ জুলাই) রাতে ডা. রতন ক্লি‌নি‌কে এ ঘটনা ঘটে।

ফি‌রোজ কাজী মিজানপুর ইউনিয়নের সূর্য নগর এলাকার বাসিন্দা।

জানা যায়, ক‌য়েক‌দিন ধ‌রে টন‌সিল সমস্যায় ভুগ‌ছি‌লেন ফি‌রোজ কাজী। শুক্রবার সকা‌লে তি‌নি শহ‌রের ডক্টরস কেয়া‌রে নাক, কান ও গলা রোগ বি‌শেষজ্ঞ ডা. মো. হাসান আলী‌কে দেখান। পরীক্ষা-নিরীক্ষার পর ১৫ হাজার টাকার বি‌নিম‌য়ে ডা. রতন ক্লি‌নি‌কে অপা‌রেশ‌নের চু‌ক্তি হয়।

বিকেলে ক্লি‌নি‌কে ভ‌র্তি করা হয় ফি‌রোজ কাজীকে ও সন্ধ্যা ৭টার দি‌কে তা‌কে অপা‌রেশন থি‌য়েটা‌রে নেওয়া হয়। রাত ১১টা পর্যন্ত অপা‌রেশন থি‌য়েটার থে‌কে বের না করা হ‌লে স্বজন‌দের স‌ন্দেহ হয়। এর পর তারা জোর করে অপা‌রেশন থি‌য়েটারের ভেত‌রে প্রবেশ করে দেখেন ফি‌রোজ কাজী বেঁচে নেই।

একপর্যায়ে তারা ক্লি‌নি‌কের ম্যানেজারের কাছে এই মৃত্যুর কারণ জানতে চাইলে  সদুত্তর দিতে না পারায় তাকে মার‌ধর ক‌রেন। এ ঘটনার পর চিকিৎসক, সেবিকাসহ ক্লি‌নি‌কের দায়িত্বরত সবাই পা‌লি‌য়ে যান।
প‌রে পু‌লিশ এসে নিরাপত্তার কারণে ক্লি‌নিক‌টি তালাবদ্ধ ক‌রে দেন। সেখানে ভর্তি থাকা রোগীদের অন্য হাসপাতা‌লে স্থানন্তর করা হয়।

নিহ‌তের ভাই ইউনুছ কাজী ও মা হা‌জেরা জানান, সুস্থ‌ মানুষ হেঁটে ক্লি‌নি‌কে এসে‌ছে। শুধু গলায় একটা অপা‌রেশন করার কথা ছিল। কিন্তু অপা‌রেশনের নামে হাসান আলী রোগীকে তারা মে‌রে ফে‌লে‌ছে। এখন ওই প‌রিবা‌রের কি হ‌বে। এর আগেও এ ক্লি‌নি‌কে ভুল চি‌কিৎসায় রোগীর মৃত্যু হ‌য়ে‌ছে। তারা চিকিৎসক ও ক্লি‌নিক মা‌লিকের ফাঁসির দাবি জানান।

মিজানপুর ইউপি চেয়ারম্যান আমিনউদ্দিন আহ‌ম্মেদ টুকু জানান, খবর পেয়ে তিনি ক্লি‌নি‌কে এসে দে‌খেন অপা‌রেশন থি‌য়েটা‌রে মর‌দেহ প‌ড়ে আছে। কিন্তু চি‌কিৎসক বা কেউ নেই। নিহত ব্যক্তি তার নির্বাচনী এলাকার। সুষ্ঠু তদ‌ন্তের মাধ্যমে ঘটনার বিচা‌রের দাবি জানান তিনি।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) শাহাদাত হো‌সেন জানান, খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে গিয়ে ক্লি‌নিকে চি‌কিৎসক, সেবিকা, বয়সহ কাউ‌কে না পে‌য়ে নিরাপত্তার স্বা‌র্থে ক্লি‌নিক‌টি তালাবদ্ধ ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে। এবং ভ‌র্তি রোগীদের অন্যত্র পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া এ বিষ‌য়ে অভি‌যোগ পে‌লে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, এই ক্লিনিকে প্রায়ই প্রসূতিসহ বিভিন্ন ধরনের রোগীর ভুল চিকিৎসায় মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।