ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবির ‘ক’ ইউনিটেও ভর্তির সুযোগ পেলেন আবরারের ছোট ভাই ফাইয়াজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
ঢাবির ‘ক’ ইউনিটেও ভর্তির সুযোগ পেলেন আবরারের ছোট ভাই ফাইয়াজ আবরার ফাইয়াজ

কুষ্টিয়া: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগের পর এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটেও সুযোগ পেলেন বুয়েটে ছাত্রলীগের নির্যাতনে মারা যাওয়া আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ।

সোমবার (০৪ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

এতে দেখা যায়, আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ৪৪তম স্থান অর্জন করেন। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ২১২১০৫।

এর আগে গত বৃহস্পতিবার (৩০ জুন) রাতে বুয়েটের ভর্তি পরীক্ষায় আবরার ফাইয়াজ ৪৫০ তম স্থান অর্জন করেন।

আবরার ফাইয়াজ বাংলানিউজকে মোবাইল ফোনে জানান, ‘ভাইয়ের মৃত্যুর পরে ঢাকায় থেকে লেখাপড়া করার ইচ্ছা ছিল না আমার। বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে দুটোতেই চান্স পেয়েছি। তবে ভর্তি হওয়ার ব্যপারে এখনো সিদ্ধান্ত নেইনি।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ। মাত্র ৩৭ দিনে তদন্ত শেষ করে একই বছরের ১৩ নভেম্বর চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান। চার্জশিটে ২৫ জনকে আসামি করা হয়। আর রাষ্ট্রপক্ষে সাক্ষী করা হয়, ৬০ জনকে।

২০২১ সালের ৮ ডিসেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড ও পাঁচজনের যাবজ্জীবনের আদেশ দেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান ওই রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।