ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ত্রিশ মণের ‘বাহুবলী’, দাম হাঁকানো হচ্ছে ১২ লাখ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুলাই ১, ২০২২
ত্রিশ মণের ‘বাহুবলী’, দাম হাঁকানো হচ্ছে ১২ লাখ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এবার কোরবানির পশু হাটে বিক্রির জন্য প্রস্তুত ৩০ মণ ওজনের বাহুবলী। লাল রঙের বিশাল আকৃতির এ ষাড়টিকে ১২ লাখ টাকায় বিক্রি করতে চান খামারি আব্দুল আজিজ।

উল্লাপাড়া উপজেলার পূর্ব দেলুয়া গ্রামের কৃষক আব্দুল আজিজ তিন বছর ধরে গরুটি পালন করেছেন। শখ করে এর নাম দিয়েছেন বাহুবলী।

বাাছুর অবস্থা থেকেই তিনি বাহুবলীকে পরম মমতায় লালন পালন করে এসেছেন। এতো বড় গরু এর আগে পালন করেননি তিনি। এজন্য বাহুবলীর প্রতি তার বেড়ে গেছে মায়া। নিজের সংসার চালাতে হিমসিম খেলেও বিশাল আকৃতির গরুটির খাবার যোগান দিয়ে যাচ্ছেন। পরিবারের সদস্যের মতোই পালিত হয়েছে বাহুবলী। সব মমতার বন্ধন ছিন্ন করে এ পশুটিকে এবার বিক্রির জন্য কোরবানির হাটে তোলা হবে।

কৃষক আব্দুল আজিজ বলেন, দীর্ঘদিন ধরে লালন পালন করায় পরিবারের অংশ হয়ে পড়েছিল বাহুবলী। গরুটার প্রতি মমতা জন্মে গেছে। এ কারণে গত দু’বছর বিক্রি করতে পারিনি।

তিনি আরও বলেন, নিজেদের সংসার চালাতে হিমশিম খেলেও, বাহুবলীকে খাবার যোগান দিয়েছি। কিন্তু এ যোগান আর দিতে পারছি না। তাছাড়া অনেক বড় হয়ে গেছে, ঘরে আর কতদিন রাখা যাবে। অনেক টাকাও আটকে আছে বাহুবলীতে। এবার বিক্রি করে দেব। বাহুবলীর টাকা দিয়ে সংসারে নতুন কিছু করা হবে।

তিনি জানান, ষাঁড়টির পেছনে যে অর্থ আর শ্রম ব্যয় হয়েছে সে হিসেবে ১২ লাখ টাকায় বিক্রি করলে কিছু লাভ হবে। এদিকে এতো দামে বাহুবলীকে বিক্রি করা নিয়েও টেনশনে আছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।